এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে দেয়া হবে পাঁচটি পণ্য
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৪, ২২:০৬
এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে দেয়া হবে পাঁচটি পণ্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আসন্ন রমজান মাসে টিসিবির মাধ্যমে এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের পাঁচটি পণ্য দুই দফা ভর্তুকি মূল্যে দেয়া হবে।


২৭ জানুয়ারি, শনিবার টাঙ্গাইলে নিজ নির্বাচনি এলাকা দেলদুয়ার ও নাগরপুরে উপজেলা প্রশাসন আয়োজিত পৃথক নাগরিক সংবর্ধনা ও মতবিনিময় সভায় তিনি একথা বলেন।


রমজানকে কেন্দ্র করে দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের যথেষ্ট মজুত আছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, টিসিবি’র পণ্য আগে ট্রাকে করে বিক্রয় করা হতো। এখন ডিলারদের মাধ্যমে দেয়া হচ্ছে। কার্ডধারীরা ডিলারদের দোকান থেকে যাতে নিজেদের সুবিধামতো সময়ে নিতে পারে শিগগিরই সে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, পণ্যের দাম কমানোর কোনো ম্যাজিক নেই তবে একটি সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে পারলে যেটাকে আমরা স্মার্ট বাজার ব্যবস্থাপনা বলছি। এটা করতে পারলে বাজারে পণ্য সরবরাহ বাড়বে এবং দ্রুততম সময়ের মধ্যে ভোক্তার নিকট ন্যায্যমূল্যে পৌঁছাবে।


তিনি জানান, টাঙ্গাইলের ঐতিহ্য তাঁত শিল্পকে আরো এগিয়ে নিতে নতুন পরিকল্পনা নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তশিল্পকে এবছরের বর্ষপণ্য ঘোষণা করেছেন। এর প্রেক্ষিতে আমরা একটি গ্রাম একটি পণ্য স্লোগান নিয়ে কাজ শুরু করেছি।


তিনি এক্ষেত্রে টাঙ্গাইল জেলা বিশেষ করে দেলদুয়ারের শীতল পাটি এবং মৃৎশিল্প নিয়ে কাজ করতে উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com