চালের মূল্যে ঊর্ধ্বগতি ঠেকাতে আকস্মিক তদারকিতে নামছে ৪ টিম
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ০০:১১
চালের মূল্যে ঊর্ধ্বগতি ঠেকাতে আকস্মিক তদারকিতে নামছে ৪ টিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চালের মূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে ঢাকা মহানগরের চলমান ওএমএস কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা আনতে এবং বাজার তদারকি করতে আকস্মিক পরিদর্শনের জন্য ৪টি ভিজিলেন্স টিম গঠন করেছে খাদ্য অধিদপ্তর।


মঙ্গলবার (১৬ জানুয়ারি) খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ও উপপরিচালকদের সমন্বয়ে এসব টিম গঠন করে আদেশ জারি করেছে অধিদপ্তর।


এতে বলা হয়, প্রতিদিন একটি টিম নির্ধারিত দিনে খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের পরামর্শ অনুযায়ী কমপক্ষে ৪টি ওএমএস বিক্রয়কেন্দ্র (দোকান ও ট্রাকসহ) এবং ২টি বাজার পরিদর্শন করবে। নির্ধারিত ছক মোতাবেক পরিদর্শন প্রতিবেদন পরবর্তী কর্মদিবসের মধ্যেই মহাপরিচালক খাদ্য অধিদপ্তর বরাবর দাখিল করবে।


প্রতিটি টিমের সমন্বয়কারীও মাঝে মাঝে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের অনুমতিক্রমে ভিজিলেন্স টিমের সঙ্গে পরিদর্শনে অংশগ্রহণ করবে। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশিত জরুরি পরিদর্শন কার্যক্রম পরিচালনা করবে বলেও এতে জানানো হয়।


সন্ধ্যায় খাদ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের জনগণকে ন্যায্যমূল্যে খাদ্য সহায়তা দেওয়ার লক্ষ্যে বর্তমানে ঢাকা মহানগরীসহ সকল সিটি করপোরেশন এবং বিভাগীয় ও জেলা শহরে ওএমএস কার্যক্রমে চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান আছে।


পর্যাপ্ত মজুদ থাকার পরও চলতি মাসে হঠাৎ বাড়তে শুরু করেছে চালের দাম। মোটা থেকে মাঝারি সব ধরনের চালের দামই বেড়েছে। বাজার ও মোকাম সূত্রে জানা গেছে মানভেদে চালের দাম কেজিতে ২ থেকে ৬ টাকা বেড়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com