ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৭৫
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ২০:৪৭
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৭৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫ জন।


৪ জানুয়ারি, বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ২৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


একই সময়ে সারা দেশে মোট ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪২ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ১১১ জন ছাড়পত্র পেয়েছেন।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত একজন ঢাকার সিটির হাসপাতালে মারা যান। চলতি বছরের এ যাবৎ মোট তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।


চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৯০ জন। এর মধ্যে ঢাকাতে ৯৮ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৯২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এ পর্যন্ত ৫৩২ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১৫৬ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৩৭৬ জন ছাড়পত্র পেয়েছেন।


বর্তমানে সারা দেশে মোট ৪৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ২৪৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৩৯ রোগী হাসপাতালে ভর্তি আছেন।


২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com