প্রার্থিতা ফিরে পেতে চতুর্থ দিনে চলছে আপিল কার্যক্রম
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:১৪
প্রার্থিতা ফিরে পেতে চতুর্থ দিনে চলছে আপিল কার্যক্রম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) চতুর্থ দিনের মতো চলছে আপিলের কার্যক্রম। গুঁড়িগুঁড়ি বৃষ্টির মধ্যেই আপিল আবেদন করতে আসছেন প্রার্থীরা।


শুক্রবার (৮ ডিসেম্বর) নির্বাচন কমিশন প্রাঙ্গণে দেখা যায়, সকাল ১০টা থেকে আসতে শুরু করেছেন প্রার্থীরা। প্রবেশমুখে তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তাকর্মীরা। বৃষ্টির কারণে প্রার্থী-সমর্থকদের আনাগোনা কিছুটা কম। তবুও দু'একজন করে আসছেন আপিল করতে।


কথা হয় আপিল করতে আসা কুমিল্লা-৫ আসন থেকে গণফ্রন্ট থেকে নির্বাচন করতে আগ্রহী আবুল কালাম ইদ্রিসের সঙ্গে। তিনি বলেন, আমার মনোনয়নপত্রে কোনো ভুল ছিল না, কিন্তু যেদিন জমা দিতে যাব সেদিন আমিসহ আরো ২০-২১ জনের আবেদন জমা নেওয়া হয়নি। পরে ডিসি আশ্বাস দিয়েছেন যে আবেদনপত্র জমা নেওয়া হবে, কিন্তু আর নেয়নি। তাই আজ এখানে আপিল করতে এসেছি।


দেশের ৬৪টি জেলার বিভিন্ন আসনের প্রার্থীদের আপিলের জন্য ইসি ভবন প্রাঙ্গণে করা হয়েছে আলাদা ১০টি বুথ। সেখানে আলাদাভাবে চলছে আপিল দায়েরের কার্যক্রম।


এর আগে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৩৬ জন আপিল করেছেন।


এবারের জাতীয় নির্বাচনে ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১ জনের।


আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।


প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com