ডিএমপির ৩৩ থানার ওসি পদে আসছে রদবদল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৯
ডিএমপির ৩৩ থানার ওসি পদে আসছে রদবদল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৩৩ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ঢাকার বিভিন্ন থানায় রদবদল করা হচ্ছে।


৩ ডিসেম্বর, রবিবার ডিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, এসব থানার ওসিদের ঢাকার বিভিন্ন থানায় রদবদল করা হচ্ছে। সব থানার ওসিই দক্ষ। এর ফলে কোনো প্রভাব পড়বে না। আজকেই বদলির আদেশ হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।


তিনি বলেন, সব থানার ওসিরা দক্ষ। এর ফলে কোনও প্রভাব পড়বে না। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার স্বার্থে যা যা করণীয় তার সবকিছুই করা হবে।


পুলিশের সবচেয়ে বড় একক ইউনিট ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিভিন্ন পদমর্যাদার প্রায় ৩৪ হাজার সদস্য এ ইউনিটে কর্মরত। ৫০টি থানা নিয়ে ডিএমপি। বদলির এ প্রস্তাব অনুমোদনের জন্য আজ নির্বাচন কমিশনে (ইসি) পাঠাচ্ছে ডিএমপি। একযোগে রাজধানীতে এত সংখ্যক থানায় ওসি পদে নতুন মুখ আসার ঘটনা সাম্প্রতিক বছরগুলোতে ঘটেনি। যাদের বদলি করা হচ্ছে, তারা সবাই ছয় মাসের বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসছিলেন।


ছয় মাসের বেশি সময় দায়িত্ব পালন করেছেন-সারাদেশে এমন সব ওসিকে বদল করতে চায় ইসি। ৫ ডিসেম্বরের মধ্যে বদলির প্রস্তাব ইসিতে পাঠাতে জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়। এরপরই পুলিশের নীতিনির্ধারকরা কে কোন থানায় ছয় মাসের বেশি রয়েছেন, তাদের তালিকা তৈরি করা শুরু করেন। মহানগর, রেঞ্জসহ ইউনিটভিত্তিক পৃথক তালিকা করা হচ্ছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com