তৃতীয় দফা অবরোধের প্রভাব নেই রাজধানীর সড়কে
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১০:২১
তৃতীয় দফা অবরোধের প্রভাব নেই রাজধানীর সড়কে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা তৃতীয় দফায় ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে সকাল ৬ টা থেকে। এবার তৃতীয় দফার প্রথম দিনেই অবরোধের প্রভাব পড়েনি রাজধানীর সড়ক গুলোতে।


বুধবার (৮ নভেম্বর) দিনের শুরুতেই রাজধানীর বিভিন্ন সড়কে ছিল গাড়ির চাপ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরো বাড়তে থাকে। একইসঙ্গে কোথাও কোথাও যানজটও দেখা গেছে।


রাজধানীর মিরপুর রোডের সায়েন্স ল্যাবরেটরি, নিউমার্কেট, নীলক্ষেত, এলিফ্যান্ট রোড ও এর আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই চলাচল করছে গণপরিবহন, প্রাইভেট কার, মাইক্রোবাস, স্টাফবাস, মোটরসাইকেল ও সিএনজি। একইসঙ্গে গাড়ির চাপ বেশি থাকায় তৈরি হচ্ছে যানজটও। মোড়গুলোতে দিতে হচ্ছে সিগন্যাল। সকাল থেকেই স্বাভাবিক সময়ের মতোই দায়িত্ব পালন করতে হচ্ছে ট্রাফিক বিভাগের সদস্যদের।


এছাড়া দেখা গেছে, ধানমন্ডি থেকে নিউমার্কেট অভিমুখ আসা প্রতিটি বাসই যাত্রীতে পরিপূর্ণ। অবরোধের শুরুর দিকে যেমন ফাঁকা সড়ক ও গণপরিবহন স্বল্পতা ছিল আজ তা নেই। সায়েন্স ল্যাবরেটরি মোড়ে চারসড়কের গাড়ির ক্রসিং এর জন্য একটু পর পর দিতে হচ্ছে সিগন্যাল। যাত্রীদেরও দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না গাড়ির জন্য।


এদিকে অবরোধ ঘিরে নাশকতা ঠেকাতে সড়কে টহল দিতে দেখা গেছে নিউমার্কেট ও ধানমন্ডি মডেল থানা পুলিশ সদস্যদের। এছাড়াও সকাল থেকেই মার্কেট ও শপিং সেন্টার অধ্যুষিত জনবহুল এই এলাকায় দোকানি ও ব্যবসায়ীদেরও নিজেদের প্রতিষ্ঠানে যেতে দেখা গেছে।


সায়েন্স ল্যাবরেটরি বাসস্ট্যান্ডে জাহিদ হাসান নামে চাকরিজীবী বলেন, গত অবরোধের দিন এবং আজকে প্রায় স্বাভাবিক বাস চলাচল করছে। শুরুর দিকে গণপরিবহনের সংখ্যা কিছুটা কম ছিল। তখন ভোগান্তি পোহাতে হয়েছে। তবে বাসে হুটহাট আগুন লাগিয়ে দেওয়ায় মানুষের মনে একটা আতঙ্ক তো রয়েছেই।


গত কয়েকদিন ধরে সড়কে যানজট কম থাকায় খুব দ্রুতই গন্তব্যে পৌঁছানো যাচ্ছে উল্লেখ করে অন্তর হাওলাদার নামের আরেক যাত্রী বলেন, নিউমার্কেটে আমার দোকান রয়েছে। প্রতিদিনই মিরপুরের বাসা থেকে এখানে আসি। এমনিতে একঘণ্টা বা কখনো কখনো এরও বেশি সময় লাগে। কিন্তু গত কয়েকদিন ধরে এত সময় লাগছেনা। আজ মাত্র ৩০ মিনিটে এখানে চলে এসেছি।


নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু বলেন, সকাল থেকেই আমাদের পেট্রোল টিম টহল অব্যাহত রেখেছে। একাধিক গাড়িতে টহল দেওয়া হচ্ছে। আওতাধীন এলাকায় এখন পর্যন্ত অবরোধের সমর্থনে কোনো ধরনের কার্যক্রমের খবর আমরা পাইনি। যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। সার্বক্ষণিক নজর রাখছি।


প্রসঙ্গত, গত মাসের ২৮ অক্টোবর (শনিবার) বিএনপির সমাবেশে হামলা, হত্যা, গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে এর আগে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি। এরপর গত ২ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফের আজ (রবিবার) ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত দ্বিতীয় দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন। সেটি শেষ হওয়ার পর এখন আবার তৃতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হলো।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com