২৪ ঘন্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ৯, হাসপাতালে ১৭৯৪
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ১৯:১৩
২৪ ঘন্টায় ডেঙ্গুতে মৃত্যু আরও ৯, হাসপাতালে ১৭৯৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৯ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর মোট ১ হাজার ৪১৭ জনের প্রাণ গেল ডেঙ্গুতে। এসময় রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (৬ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭৯৪ জন। এর মধ্যে ঢাকা সিটির মধ্যে ৪১৭ জন এবং বাকি ১৩৭৭ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।


৬ নভেম্বর, সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬ হাজার ৬৬২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৮০৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৮৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ নভেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ২ লাখ ৮১ হাজার ৬৯৮ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ১ হাজার ৫৬৭ জন। ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ১৩১ জন। আর চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪১৭ জন। এর মধ্যে ঢাকায় ৮৪১ জন এবং ঢাকার বাইরে ৫৭৬ জন।


একই সময় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬১৯ জন। এরমধ্যে ঢাকার বাসিন্দা ৯৮ হাজার ৯১৯ জন এবং ঢাকার বাইরের ১ লাখ ৭৪ হাজার ৭০০ জন।


উল্লেখ্য, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে ৭ জন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com