বাংলাদেশিদের ভিসা স্থগিতের ব্যাখ্যা দিলো ওমান
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৬:০৮
বাংলাদেশিদের ভিসা স্থগিতের ব্যাখ্যা দিলো ওমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশি নাগরিকদের জন্য ওমানের নতুন ভিসা প্রদান স্থগিতের বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে ঢাকার ওমান দূতাবাস।


২ নভেম্বর, বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ভিসা স্থগিতের বিষয়ে তারা ব্যাখ্যা দেয়।


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ওমানে বিদেশি শ্রম বাজার সংক্রান্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরিচালিত সার্বিক সমীক্ষা পর্যালোচনার অংশবিশেষ হিসেবেই বাংলাদেশি নাগরিকদের ভিসা প্রদান স্থগিতের ঘোষণা দিয়েছে রয়াল ওমান পুলিশ। এটি ওমানের শ্রম বাজারের চাহিদা ও স্থিতিশীলতার সাথে সামঞ্জস্যপূর্ণ করার একটি প্রয়াস। এই সিদ্ধান্ত বর্তমান শ্রম আইন অনুসারে শ্রমিক ও নিয়োগকর্তা উভয়ের অধিকার নিশ্চিত করার উদ্দেশ্যে গৃহীত হয়েছে।


ভিসা প্রদান স্থগিত করার সিদ্ধান্তটি অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও সমানভাবে কার্যকর করা হয়েছে উল্লেখ করে ওমান দূতাবাস জানিয়েছে, এই সিদ্ধান্তটি একটি সাময়িক পদক্ষেপ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে, যাতে এই প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে চলমান পর্যালোচনার প্রেক্ষিতে পুনরায় ভিসা প্রদান কার্যক্রম শুরু করা যায়।


উল্লেখ্য, পর্যালোচনার প্রক্রিয়াটি বেশ কিছু কারিগরি ও আইনি কাঠামোর সাথে সংশ্লিষ্ট। প্রবাসী শ্রমিক ও নিয়োগকর্তার স্বার্থ রক্ষা করার পাশাপাশি ওমানে বিদেশি শ্রম বাজারের স্থিতিশীলতা নিশ্চিত করা এর লক্ষ্য।


ওমানের উন্নয়ন কর্মকাণ্ড ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের অসামান্য অবদানের কথা ওমান অত্যন্ত শ্রদ্ধা ও প্রশংসার সাথে স্মরণ করে। বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক ও পারষ্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সম্পর্ক জোরদার করতে ওমান সবসময়ই আগ্রহী।


বিবৃতিতে আরও বলা হয়, আমরা দৃঢ়তার সাথে নিশ্চিত করতে চাই যে, ওমান কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের পেছনে কোনোভাবেই রাজনৈতিক স্বার্থ যুক্ত নেই।


উল্লেখ্য, এর আগে গত ৩১ অক্টোবর বাংলাদেশি নাগরিকদের জন্য নতুন ভিসা প্রদান স্থগিত করে ওমান। রয়্যাল ওমান পুলিশ (আরওপি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com