মিরপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, যানবাহন চলাচল বন্ধ
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১২:৩৬
মিরপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, যানবাহন চলাচল বন্ধ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিরপুরে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।


বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা ১২টার দিকে পূরবী সিনেমা হলের সামনে তাদের মধ্যে এ সংঘর্ষ শুরু হয়। ঘটনাস্থলে পুলিশের এসিপি কার আনা হয়েছে।


এদিন সকাল ৮টা থেকে পূরবী সিনেমা হলের সামনের প্রধান সড়ক অবরোধ করে চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ কর্মসূচি পালন শুরু করেন গার্মেন্টস শ্রমিকরা। এর ফলে ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না।


প্রত্যক্ষদর্শী আবুল হালিম বলেন, ‘হুট করেই পোশাকশ্রমিকেরা পুলিশের উদ্দেশ্যে ইট পাটকেল ছুড়তে থাকে। তখন পুলিশ সামনে এগিয়ে কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে। তারপর শ্রমিকেরা দিগ্‌বিদিক ছুটে যায়।’


পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, ‘ঘটনাস্থলে আমাদের টিম দায়িত্বরত আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।’


মিরপুর জোনের পুলিশের সহকারী কমিশনার হাসান মোহাম্মদ মুহতারিন বলেন, ‘শ্রমিকেরা কাফরুল ও পল্লবী থানার ওসির ওপর হামলা চালায়। এতে তারা আহত হন। আমরা তারপর অ্যাকশনে যাই।


এর আগে গতকাল বুধবার মিরপুরে সড়কে অবস্থান নেন পোশাকশ্রমিকরা। এতে মিরপুর ১০ নম্বর থেকে ১৪ নম্বর পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।


এদিকে বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরের ভোগড়া বাইপাস ও বাসন সড়ক এলাকার আজও বিক্ষোভ করেছে পোশাকশ্রমিকরা। শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে তাদের সরিয়ে দেয়।


আজ সকাল ৮টার দিকে মহানগরীর ভোগড়া বাইপাস এলাকার টিএম ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা আন্দোলনে নামে। এরপর চৌধুরীবাড়ি এলাকায় বেলমন্ড গার্মেন্টস, ব্রাদার্স ফ্যাশন লিমিটেড ও রুয়া ফ্যাশন লিমিটেডসহ অন্যান্য কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে কারখানার সামনে অবস্থান নেয়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com