গাজীপুরে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৭:১৭
গাজীপুরে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুরের বাসনে মালেকের বাড়ি এলাকায় পুলিশের গুলিতে রাসেল হাওলাদার (২৬) নামে এক গার্মেন্টস শ্রমিক নিহত হয়েছে। তিনি এনার্জিপ্যাক ডিজাইন গার্মেন্টসে ইলেকট্রিশিয়ান পদে চাকরি করতেন।


রাসেল ঝালকাঠি সদর থানার বিনয় কান্দি গ্রামের মোঃ হান্নান হাওলাদার এর ছেলে। বর্তমানে বাসন থানার মালেকের বাড়ির এলাকায় ভাড়া বাসায় থাকতো।


৩০ অক্টোবর, সোমবার সকালে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক বেলা সাড়ে ৩টায় তাকে মৃত ঘোষণা করেন।


নিহতকে (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা তার সহকর্মী আবু সুফিয়ান বলেন, আমি ও রাসেল হাওলাদার দুজনেই একই বাসায় থাকি এবং একই গার্মেন্টসে চাকরি করি। আমারা খবর পাই বেতন ভাতার দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপরে পুলিশ গুলি চালিয়েছে। ঘটনাস্থলে গিয়ে দেখি আমার সহকর্মীর বুকে গুলি লেগেছে। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে টঙ্গীর আহসানুল্লাহ মাস্টার মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত বলে জানান।


নিহত রাসেল হাওলাদারের সাথে আসা টঙ্গী পূর্ব থানার কনস্টেবল তিলক জানান, গুলিবিদ্ধ অবস্থায় তাকে আহসানুল্লাহ মাস্টার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, রাসেল হাওলাদারের মরদেহটি হাসপাতালে জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি বাসন থানাকে জানিয়েছি।


গত সোমবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ও তেলিচালা এলাকায় বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে কর্মবিরতি শুরু করেন। এরপর তারা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। একই দাবিতে গাজীপুরের বিভিন্ন এলাকার কারখানার শ্রমিকরা এই আন্দোলনের একমত পোশন করে বিক্ষোভ শুরু করেন। পরে আন্দোলন ছড়িয়ে পড়ে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি, কাশিমপুর, নাওজোড়, ভোগড়া, বাসন সড়ক, মালেকের বাড়ি, রওশন সড়ক ও চান্দান চৌরাস্তা এলাকায়। সপ্তম দিনের মতো আজ (সোমবার) সকালে গাজীপুর মহানগরীর নাওজোড়, নলজানী, ও মালেকের বাড়ি এলাকা থেকে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।


শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মালেকের বাড়ি ও নলজানি এলাকা থেকে চান্দনা চৌরাস্তা এলাকায় বিক্ষোভ শুরু করেন। এসময়ে শ্রমিকরা বাসনসড়ক এলাকায় ১৫-১৬টি যানবাহন ভাঙচুর করে এবং পুলিশের একটি গাড়িতে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময়ে কয়েকজন শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে গাজীপুরের তায়রুননেছা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাসেল হাওলাদারকে মৃত ঘোষণা করেন।


বিবার্তা/বুলবুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com