ভৈরব দুর্ঘটনায় রেলের পৃথক তিন তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৩, ১৬:৩২
ভৈরব দুর্ঘটনায় রেলের পৃথক তিন তদন্ত কমিটি গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা তদন্তে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে আলাদা তিনটি কমিটি গঠন করেছে।


২৪ অক্টোবর, মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সিরাজ উদ-দৌলা খান এ তথ্য নিশ্চিত করেছেন।


রেলপথ মন্ত্রণালয় দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যুগ্ম সচিবকে (অডিট ও আইসিটি) আহ্বায়ক এবং উপ-সচিবকে (প্রশাসন-৬) সদস্য সচিব করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।


বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় অফিস পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে। কমিটিতে আছেন সিওপিএস মো. শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাকির হোসেন, চিফ ইঞ্জিনিয়ার আরমান হোসেন, সিএসপি তুষার এবং চিফ মেডিক্যাল অফিসার আহাদ আলী সরকার।


অন্যদিকে, বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় কার্যালয়ও পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে। কমিটিতে আছেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা, ঢাকা, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকোমোটিভ), বিভাগীয় প্রকৌশলী-১, বিভাগীয় সিগন্যাল ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী, ঢাকা।


এ দুর্ঘটনায় বাংলাদেশ রেলওয়ে তিনজনকে বরখাস্ত করেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সিরাজ উদ-দৌলা খান। তারা হলেন, লোকোমাস্টার জাহাঙ্গীর আলম, সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেন।


সোমবার ভৈরবে স্টেশনের আউটারে যাত্রীবাহী এগারসিন্দুর গোধূলি এক্সপ্রেসের শেষের দুই কোচে আঘাত করে চট্টগ্রামগামী মালবাহী ট্রেন। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৭ জন নিহত ও অনেকেই আহত হয়েছেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com