জাতির পিতার হাত ধরে বিচারকাঠামো গঠিত হয়েছে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৪:৩৯
জাতির পিতার হাত ধরে বিচারকাঠামো গঠিত হয়েছে: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতার হাত ধরে বাংলাদেশের বিচারকাঠামো গঠিত হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মানবাধিকার, ন্যায়বিচার, কৃষি, শিল্প, স্বাস্থ্য সবকিছু তিনি করে গেছেন।


২১ অক্টোবর, শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবীদের মহাসমাবেশে এ কথা বলেন তিনি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে সারাদেশে বোমা হামলা হয়েছে। তারা অনেকবার আমাকেও হত্যার চেষ্টা করেছে। কিন্তু আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের মেয়ে, দমে যাওয়ার না। আমি দমে যাইনি।


তিনি বলেন,‌ ‌‌জাতির পিতার হাত ধরেই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়েছে। মানবাধিকার, ন্যায়বিচার, কৃষি, শিল্প, স্বাস্থ্য সব কিছু তিনি করে গেছেন। সমুদ্রসীমা বাড়ানোর ক্ষেত্র প্রস্তুত করেছিলেন। যুদ্ধাপরাধীদের বিচারও তিনি শুরু করেছেন। যা আমরা শুরু করেছি।


তিনি আরও বলেন, আমি অবাক হয়ে যাই যে একজন মানুষ কীভাবে এক জীবনে এতগুলো কাজ করতে পারেন।


প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে একসময় জুড়িশিয়াল সার্ভিসে কোনো নারী যেতে পারতো না। বঙ্গবন্ধু কিন্তু এটার সমাধান করে দিয়ে গেছেন। জাতির পিতা আমাদের যে পদক্ষেপ দিয়ে গেছেন, তা নিয়েই আমরা পথ চলি। আমাদের একটাই লক্ষ্য আইনের শাসন প্রতিষ্ঠা করা।


শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান শুধু ইনডেমনিটি অধ্যাদেশই নয়, নির্বাচনী ব্যবস্থা নষ্ট করেছেন। শুধু তা নয় তিনি হ্যাঁ-না ভোট, রাষ্ট্রপতি নির্বাচন, যেটা সামরিক আইন ও বিধান ভঙ্গ করে নিজেই প্রতিদ্বন্দ্বিতা করেন।


তিনি আরও বলেন, যে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা, যে স্বাধীনতার স্বপ্ন নিয়ে আমরা ক্ষমতায় এসেছি, সেই স্বাধীনতার স্বপ্ন আমরাই বাস্তবায়ন করেছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com