সুষ্ঠু নির্বাচনের উদাহরণ সৃষ্টি করুন : কর্মকর্তাদের ইসি হাবিব
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ১২:০০
সুষ্ঠু নির্বাচনের উদাহরণ সৃষ্টি করুন : কর্মকর্তাদের ইসি হাবিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, ডিসি-এসপিরা নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের বিশ্বস্ত সহায়তাকারী।


১৪ অক্টোবর (শনিবার) রাজধানীর নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে ডিসি-এসপিদের প্রশিক্ষণের প্রথম দিনের বক্তব্যে এ কথা বলেন তিনি। আজকে চার বিভাগের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, ডিআইজি, পুলিশ সুপার ও নির্বাচন কমিশন সচিবালয়ের আঞ্চলিক ও জেলা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত আছেন প্রশিক্ষণে।


প্রশিক্ষণার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমার দৃষ্টিতে আপনারাই হচ্ছেন নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের বিশ্বস্ত সহায়তাকারী এবং আপনারাই আমাদের প্রতিনিধিত্ব করেছেন। আমাদের শপথ নেওয়ার পর সহস্রাধিক নির্বাচনে শতভাগ নিরপেক্ষতা বজায় রেখে আন্তরিকতার সাথে রিটার্নিং অফিসারকে সহযোগিতা করেছেন। যার ফলশ্রুতিতে উৎসব মুখর পরিবেশে প্রতিটি নির্বাচনই কোনো প্রকার সহিংসতা ছাড়াই সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। আমার পক্ষ থেকে সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমন ধারাই বজায় রাখবেন বলে আমি মনে প্রাণে বিশ্বাস করি।


আহসান হাবিব বলেন, আমরা সবসময়ই বলি জ্ঞানই শক্তি। এই জ্ঞানকে বৃদ্ধি করতে হলে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা অপরিসীম। আপনাদের অনেকেরই নির্বাচন পরিচালনা করার অভিজ্ঞতা আছে। আবার কারো কারো নেই। আমি আশা করি এই প্রশিক্ষণের পর সবাই সমানভাবে আত্মবিশ্বাসী হবেন এবং একটা সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবেন।


তিনি বলেন, অতীত নিয়ে আলোচনা/সমালোচনা করা আমি পছন্দ করি না। তবে অতীত থেকে শিক্ষা নিয়ে চলুন আমরা সকলে মিলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুষ্ঠু নির্বাচনের এমন উদাহরণ সৃষ্টি করি যা অনুকরণীয় হয়ে থাকবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com