বিদেশ পালানোর সময় গ্রেফতার অনলাইন জুয়াচক্রের মূলহোতা
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৩
বিদেশ পালানোর সময় গ্রেফতার অনলাইন জুয়াচক্রের  মূলহোতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইন জুয়া পরিচালনাকারী চক্রের মূলহোতা মো. মতিউর রহমানকে (২৯) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। নেপালের কাঠমুন্ডু পালিয়ে যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।


২৯ সেপ্টেম্বর, শুক্রবার সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান এ তথ্য জানান।


তিনি বলেন, গ্রেফতারকৃত মতিউর রহমান ২০১৭ সালে পড়াশোনা করার জন্য রাশিয়ায় যান। সেখানে গ্রাজুয়েশন শেষ করেন। বর্তমানে সোশ্যাল ওয়ার্কে মাস্টার্স করছেন তিনি। ২০২১ সালে ওয়ানএক্সবেট (1xbet) এবং বেটউইনার (bertwinner) অনলাইন জুয়ার সঙ্গে যুক্ত হন। পাঁচ হাজার ডলার সিকিউরিটি মানি দিয়ে ওয়ানএক্সবেট এবং তিন হাজার ডলার সিকিউরিটি মানি দিয়ে বেটউইনারের এজেন্টশিপ গ্রহণ করেন তিনি।


বাংলাদেশে জুয়ার সাইট পরিচালনার জন্য আগে গ্রেফতার ছয়জনের সহায়তায় একটি চক্র গড়ে তোলেন মতিউর। চক্রের সদস্যদের মধ্যে সৈকত রানা, সাদিকুলসহ আরও কয়েকজন তাদের মোবাইল লেনদেনের (এমএফএস) এজেন্ট নম্বর ব্যবহার করে টাকা লেনদেন করতেন।


সিআইডি জানায়, সৈকত ও মতিউর যৌথভাবে সব এজেন্টদের কাছ থেকে টাকা সংগ্রহ করে পাঠিয়ে দিতেন বেটিং সাইট কর্তৃপক্ষের কাছে। এভাবে তারা প্রতি মাসে বিপুল পরিমাণ টাকা হুন্ডি করে দেশের বাইরে পাচার করেন।


গ্রেফতার মতিউর আদালতে সিআরপিসি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


এর আগে ৩১ আগস্ট অনলাইন বেটিং সাইটে জুয়া পরিচালনাকারী চক্রের সদস্য সন্দেহে ছয়জনকে ঢাকার মোহাম্মদপুর, বনশ্রী ও আগারগাঁও এবং সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থেকে আটক করে সিআইডি। এ ঘটনায় পল্টন মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। কিন্তু তখন এই চক্রের মূলহোতা মতিউর রহমান পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com