এডিসি হারুনকাণ্ড: তদন্তের সময় বাড়ল আরও ৩ দিন
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ২২:৩৫
এডিসি হারুনকাণ্ড: তদন্তের সময় বাড়ল আরও ৩ দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে এডিসি হারুন অর রশিদের নির্যাতনের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গঠন করা তদন্ত কমিটির তদন্তের সময়সীমা আরও তিন কার্যদিবস বৃদ্ধি করা হয়েছে।


ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার কে এন রায় নিয়তি এই তথ্য নিশ্চিত করেছেন।


ডিএমপি সূত্রে জানা যায়, ডিএমপি কমিশনার গোলাম ফারুকের কাছে রবিবার (২৪ সেপ্টেম্বর) তদন্তের সময়সীমা তিন দিন বাড়ানোর জন্য আবেদন করে তদন্ত কমিটি। এদিন কমিশনারের কাছে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার তারিখ নির্ধারিত ছিল।


সাময়িক বরখাস্ত এডিসি হারুন অর রশিদের ছাত্রলীগ নেতাদের ওপর নির্যাতন চালানোর ঘটনা তদন্তে ডিএমপি একটি কমিটি গঠন করে।


দুদফা সময় বৃদ্ধির পর গত মঙ্গলবার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ ছিল কমিটির। কিন্তু কমিটি আরও সাতদিন সময় চাইলে তিনদিন বাড়ানো হয়। বর্ধিত সেই সময়ের শেষ দিন ছিল রোববার। এবার আরও তিন দিন সময় বাড়ানো হয়েছে।


ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, এডিসি হারুন গত ৯ সেপ্টেম্বর রাতে এডিসি হারুন এডিসি সানজিদা সঙ্গে বারডেম হাসপাতালে যান। ওই সময় সানজিদার স্বামী রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হক মামুন কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান।


ওই সরকারি কর্মকর্তার সঙ্গে এডিসি হারুনের বাগবিতণ্ডা হয়। পরে সেখানে যোগ দেন এ দুই ছাত্রলীগ নেতাও। এক পর্যায়ে এডিসি হারুন পুলিশ এনে তাদের শাহবাগ থানায় তুলে নিয়ে নির্যাতন করেন। পরে ওই দুইজনকে হাসপাতালে পাঠানো হয়।


এডিসি হারুনের নেতৃত্বে মারধর করা হয় ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদকে।


ওই ঘটনায় তদন্ত কমিটি করে ডিএমপি। এডিসি হারুনকেও করা হয়েছে সাময়িক বরখাস্ত। তবে এরই মধ্যে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ ও পুলিশ কর্মকর্তা সানজিদা পুরো ঘটনার দায় দিয়েছেন তার স্বামী মামুনকে। তিনি বলেছেন, তার স্বামীই প্রথমে হামলা চালান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com