প্রযুক্তি সেবাতেও সিন্ডিকেট কাজ করছে: ভোক্তা ডিজি
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ২২:১১
প্রযুক্তি সেবাতেও সিন্ডিকেট কাজ করছে: ভোক্তা ডিজি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তি সেবাতেও এখন সিন্ডিকেট কাজ করছে বলে মন্তব্য করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ কে এম শফিকুল ইসলাম।


২২ সেপ্টেম্বর, শুক্রবার হোটেল রয়েল ইনে বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের দশম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে টেলিযোগাযোগ, প্রযুক্তি সেবা ও মোবাইল ব্যাংকিংয়ে ভোক্তার অধিকার শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, গ্রামীণফোনের ১৭ টাকার মেসেজ প্যাকেজের দাম হঠাৎ করে ২০ টাকা হয়ে গেল। কীভাবে মূল্যবৃদ্ধি হলো তা কেউ জানে না। প্রযুক্তি সেবাতেও এখন সিন্ডিকেট কাজ করছে। রাষ্ট্রীয় কোম্পানি টেলিটক বিকশিত হচ্ছে না কেন সেটিও দেখার বিষয়। একটি অপারেটরের মামলার কারণে আমরা ভোক্তাদের সেবার সমস্যার সমাধান করতে পারছি না।


তিনি বলেন, টেলিযোগাযোগ সেবার সম্প্রসারণ ঘটেছে, দেশজুড়ে টেলিযোগাযোগ সেবাসহ ফোরজি নেটওয়ার্কের সম্প্রসারণ ঘটেছে। কিন্তু বাস্তবতা হচ্ছে গ্রামাঞ্চলে টু’জি সেবাও পাওয়া যায় না।


সভাপতির বক্তব্যের বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা বিগত ৯ বছর ধরে গ্রাহক অধিকার নিয়ে কাজ করে যাচ্ছি। কিন্তু এই সেক্টরে প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে যেভাবে প্রতারণা এবং অনিয়ম বৃদ্ধি পেয়েছে সেভাবে গ্রাহকস্বার্থ রক্ষা করার জন্য কমিশন বা ভোক্তা অধিকার অধিদপ্তর সেভাবে ভূমিকা পালন করেনি।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক প্রধান তথ্য কমিশনার সৈয়দ মারগুব মোরশেদ, ক্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, বিপ্লবী ও আকাশ পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল ইসলাম, জাতীয় তরুণ সংঘের চেয়ারম্যান ফজলুল হক প্রমুখ।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com