যুগ্ম সচিব পদে ২২১ কর্মকর্তার পদোন্নতি
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০০:৪১
যুগ্ম সচিব পদে ২২১ কর্মকর্তার পদোন্নতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুগ্মসচিব পদে ২২১ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রজ্ঞাপন দুটি প্রকাশ করা হয়েছে।


জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পদোন্নতি পাওয়া ২২১ জনের মধ্যে ২১৫ জনের পদোন্নতি সোমবার (৪ সেপ্টেম্বর) থেকেই কার্যকর হয়েছে। বাকি ৬ জন বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাস ও হাই কমিশনে কর্মরত থাকায় তাদের পদোন্নতি পরবর্তী সময়ে কার্যকর হবে।


প্রজ্ঞাপনে বলা হয়, যোগদানের তারিখ থেকে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন। আর বৈদেশিক ভাতা ও এন্টারটেইনমেন্ট অ্যালাউন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস কিংবা মিশনের মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে।


প্রজ্ঞাপনে আরও বলা হয়, সংশ্লিষ্ট কর্মকর্তার বদলি বা অন্য কোনো কারণে পদ শূন্য হওয়ার আগে পর্যন্ত উন্নীত বেতনস্কেল বহাল থাকবে।


উপসচিব, যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা ২০০২ এ বলা হয়েছে, যুগ্ম সচিব পদে পদোন্নতির ক্ষেত্রে প্রশাসন ক্যাডারের ৭০ শতাংশ এবং অন্যান্য ক্যাডারের ৩০ শতাংশ বিবেচনায় নিতে হবে।


উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতির জন্য প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের ১৫ বছরের চাকরিসহ ফিডার পদে পাঁচ বছর এবং অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের ২০ বছরের চাকরিসহ ফিডার পদে ৩ বছরের চাকরি প্রয়োজন।


এদিকে, গত বছর নভেম্বরে ১৭৫ জন উপসচিবকে পদোন্নতি দিয়ে যুগ্ম সচিব করা হয়েছিল। বর্তমানে এই পদে এখন কর্মরত রয়েছেন ৭২৫ জন। নতুন এই পদোন্নতির পর যুগ্ম সচিবের সংখ্যা দাঁড়াল ৯৪৬–এ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com