সোমবার থেকে ‌‘উড়ালসড়কে’ চলবে বিআরটিসির ৭৯ বাস
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৯
সোমবার থেকে ‌‘উড়ালসড়কে’ চলবে বিআরটিসির ৭৯ বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে যাত্রী যাতে কম সময়ে নির্বিঘ্নে চলাচল করতে আগামীকাল (৪ সেপ্টেম্বর) থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (উড়ালসড়ক) দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ৭৯টি বাস চলবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।


এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রীবাহী বাস চলছে না- এ নিয়ে করা এক প্রশ্নে বিআরটিসি চেয়ারম্যান বলেন, গাজীপুর থেকে বিমানবন্দর হয়ে উড়ালসড়ক দিয়ে তেজগাঁও-ফার্মগেট হয়ে বিভিন্ন রুটে চলবে এসব বাস। ভাড়াও নেওয়া হবে বর্তমান তালিকা অনুযায়ী।


এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে যাত্রী বাড়লে ভবিষ্যতে এসি বাস চালানোর ও পরিকল্পনা রয়েছে বলেও জানান তাজুল ইসলাম।


গতকাল শনিবার উদ্বোধন করার পর আজ রবিবার সকাল ৬টা থেকে খুলে দেওয়া হয়েছে এই উড়ালসড়ক। তবে প্রথম দিনেই এই সড়কে ব্যক্তিগত গাড়ির আধিক্য দেখা গেছে। হাতেগোনা পরিমাণে চলছে গণপরিবহন। এতে সুফল পাচ্ছেন না সাধারণ যাত্রীরা। এই বিষয় নিয়ে বিআরটিসি চেয়ারম্যানের সঙ্গে কথা বললে তিনি ৭৯টি বাস চলাচলের কথা জানান।


আন্তঃজেলা বাস কেনো এলিভেটেড এক্সপ্রেসওয়ে উঠছে না- এমন প্রশ্নে বাসচালকেরা জানান, যাত্রী সংকট ও বনানী-মহাখালীর নামার স্থান ঠিক না থাকায় উড়ালসড়কে উঠছেন না তারা।


এর আগে বুয়েটের যোগাযোগ বিশেষজ্ঞ অধ্যাপক মো. হাদিউজ্জামান ইনডিপেনডেন্ট টেলিভিশনকে বলেন, নগরের যোগাযোগ ব্যবস্থায় বাসের রুটের পুনর্বিন‌্যাস করতে হবে। বিমানবন্দর থেকে সরাসরি বাস চালাতে হবে তেজগাঁও-ফার্মগেট রুটে। তাহলে মিলবে উড়াল সড়কের সুফল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com