আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ১৫:০৯
আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতাসীনদের পদত্যাগের দাবিতে রাজধানীতে গণমিছিল কর্মসূচি ঘোষণা দিয়েছিল বিএনপি। একই সময়ে ‘নাশকতা এড়াতে’ শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগও। আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


২৫ আগস্ট, শুক্রবার বিকেলে ৩টার দিকে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। অন্যদিকে সরকারের পদত্যাগের দাবিতে কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ বিরোধী দলগুলো।


পাল্টাপাল্টি এই রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর থেকে রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে প্রিজনভ্যান, এপিসি, জলকামান।


এদিন দুপুর থেকে রাজধানীর শ্যামলী, মোহাম্মদপুর, শান্তি নগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়া পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউসহ বিভিন্ন এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যদের অবস্থান দেখা গেছে।


বিশেষ করে শান্তিনগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ ঘুরে দেখা গেছে এসব এলাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। এর মধ্যে নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা বেশি। কাউকে সন্দেহ হলে তল্লাশি করছেন তারা।


ডিএমপি জানায়, সরকারি দল ও বিরোধী দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি থাকলেও নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য নেই। তবে যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই প্রস্তুতি রয়েছে পুলিশের। দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।


পুরাতন পল্টন মোড়ে দায়িত্বরত ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, পাশাপাশি প্রায় একই এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক কর্মসূচি রয়েছে। দুপুর থেকে পুলিশের বাড়তি সদস্য এসব এলাকায় মোতায়েন রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক রয়েছে।


বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আলাদা দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করা হবে।


ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড এবং মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত কালো পতাকা মিছিল বের করা হবে।


এছাড়া যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোর মধ্যে দুপুর ৪টায় শাহবাগ থেকে এলিফ্যান্ট রোড হয়ে নিউমার্কেট পর্যন্ত কালো পতাকা মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। এতে অংশ নেবেন ছয়দলীয় জোটের শীর্ষ নেতারা।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com