অপপ্রচার ঠেকাতে এবার টিকটকের শরণাপন্ন ইসি
প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ০০:৪২
অপপ্রচার ঠেকাতে এবার টিকটকের শরণাপন্ন ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফেসবুকের ন্যায় এবার টিকটকের কাছে সহায়তা চাইল নির্বাচন কমিশন (ইসি)। আগামী জাতীয় সংসদ নির্বাচনে টিকটকে অপপ্রচার ঠেকাতে সংস্থাটির সঙ্গে মঙ্গলবার (২২ আগস্ট) মিটিং করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।


ইসি কর্মকর্তারা জানান, প্রতিষ্ঠানটির সঙ্গে ইতোমধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ইসির আইন শাখার যুগ্মসচিব মো. মাহবুবার রহমান সরকারের নেতৃত্বে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। টিকটকের পক্ষে প্রতিষ্ঠানটির বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি ফেরদৌস মোত্তাকিন উপস্থিত ছিলেন। তবে তিনি বৈঠকের বিষয়ে কিছু বলতে রাজি হননি।


কর্মকর্তারা আরও জানান, নির্বাচনকে ঘিরে নানা ধরনের অপপ্রচার বিশেষ করে বিদ্বেষ ছড়ানো ও সাম্প্রদায়িকতা ইত্যাদি রোধে কাজ করবে টিকটক। এক্ষেত্রে তফসিল ঘোষণার পরই কাজ শুরু করতে পারে টিকটিক কর্তৃপক্ষ।


এর আগে, গত ৩ আগস্ট ফেসবুকের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকেও এমন সিদ্ধান্ত হয়েছে। ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ওইদিন বলেন, যে-সব অপপ্রচার হয়, সেই অপপ্রচারগুলো কীভাবে রোধ করা যায়, বিশেষ করে ঘৃণাত্মক মন্তব্য, সাম্প্রদায়িকতা বা অন্যান্য যে-সব ভায়োলেশন হয়, সেগুলো তারা (ফেসবুক) ডিলিট করবে, রিমুভ করে দিবে ও ব্লক করবে। শুধুমাত্র নির্বাচনকেন্দ্রিক বিভিন্ন কনটেন্টের বিষয়ে এমন পদক্ষেপ নেয়া হবে। নির্বাচনের তফসিল ঘোষণার পর এই কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com