বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোরভাবে দমন করবে পুলিশ
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১৮:৪২
বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোরভাবে দমন করবে পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে কোনও ব্যক্তি বা গোষ্ঠী নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করলে পুলিশ কঠোরভাবে তা দমন করবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এছাড়া পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বলেও জানান তিনি।


১৬ আগস্ট, বুধবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টারে সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।


তিনি বলেন, গণগ্রেপ্তার নয়, নির্দিষ্ট অভিযোগর ভিত্তিতে গ্রেপ্তার চলছে।


এর আগে সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যেকোন পরিস্থিতি মোকাবিলায় দেশের আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তুত রয়েছে। দেশের জনগণ বিশৃঙ্খলা পছন্দ করে না। কেউ যদি নাশকতা সৃষ্টি করে, জনগণের চলাচলে বাধা সৃষ্টি করতে চায়, তাহলে জনগণের জানমাল রক্ষায় পুলিশ বাহিনী তার দায়িত্ব পালন করবে।


এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে দেশের বিভিন্ন স্থানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।


এদিন বিকেলে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অপর এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, যারাই বিশৃঙ্খলা করার চেষ্টা করবে তাদের কঠোরভাবে দমন করা হবে।


শাহবাগে জামায়াত নেতাকর্মীদের ভাঙচুরের বিষয়ে তিনি বলেন, আমরা দেখেছি সেদিন জানাজা দেওয়ার জন্য তারা একটা বিশৃঙ্খলা করার চেষ্টা করছিল। যারাই বিশৃঙ্খলা করার চেষ্টা করবে আমরা তাদের কঠোর হস্তে দমন করব।


জঙ্গি দমনের বিষয়ে তিনি বলেন, জঙ্গি ধমনে আমাদের সক্ষমতা রয়েছে। তারা যত দুর্গম এলাকায় অবস্থান করুক না কেন আমরা তাদের দমন করতে সক্ষম হব।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com