বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো আগেই উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হতো: ইঞ্জি. আবদুস সবুর
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৯:১৯
বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো আগেই উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হতো: ইঞ্জি. আবদুস সবুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পর একটি যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্রকে দূর্বার গতিতে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। মাত্র সাড়ে তিন বছরের শাসনকালে বঙ্গবন্ধু প্রতিটি সেক্টরে উন্নয়নের পথ দেখিয়েছিলেন। কিন্তু দেশের সেই অগ্রযাত্রাকে থামিয়ে দিয়েছিলো স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি বেঁচে থাকতেন তাহলে ২০২১ সালের আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হতো। বঙ্গবন্ধু সেই অসমাপ্ত কাজগুলো এখন করে যাচ্ছেন তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা।


১৫ আগস্ট, মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি ও তিতাস উপজেলার বিভিন্ন স্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।


ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, যাঁরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছে তারা এখনো সক্রিয়। ২১ আগস্ট ঘটানোর মধ্য দিয়ে তাই প্রমান করে। যারা ১৫ আগস্ট ঘটিয়ে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে, পিছিয়ে দিয়েছে তারা দেশের শত্রু ও জনগণের শত্রু।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিনত হবে। বাংলাদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সাথে আছে। কোন ষড়যন্ত্রই দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবে না। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে।


বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত তাদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বঙ্গবন্ধুর খুনি যারা এখনো বিদেশে পলাতক রয়েছে এদের দ্রুততম সময়ের মধ্যে দেশে এনে শাস্তি কার্যকর করা এখন দেশের আপামর জনগনের দাবি।


আলোচনা ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমেদ মেরী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান জয়, মো. বশিরুল আলম মিয়াজি, কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন শিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার, তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী নাছির উদ্দিন, শেখ ফরিদ প্রধান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবু, তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মো. সাইফুল আলম মুরাদ, তিতাস উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান তুষার, সাধারন সম্পাদক খায়রুল খন্দকার রুবেলসহ দাউদকান্দি-তিতাস উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com