জাতীয় শোক দিবস পালনে মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ২২:৪২
জাতীয় শোক দিবস পালনে মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে মঙ্গলবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সকল প্রস্তুতি। টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জ জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।


মঙ্গলবার সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এসময় ৩ বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন।


শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৫ মিনিটে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এরপর গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিলে অংশ নেবেন।


প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে সমাধিসৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সকল প্রস্তুতি। সমাধি সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন ও সমাধিসৌধ কমপ্লেক্সে করা হয়েছে শোভাবর্ধন। মিলাদ মাহফিলের জন্য তৈরি করা হয়েছে মঞ্চ।


শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জ জেলার সড়ক জুড়ে কালো কাপড় দিয়ে নির্মাণ হয়েছে তোরণ। বিভিন্ন স্থানে টাঙ্গানো হয়েছে ব্যানার-ফেস্টুন। অফিস আদালত, বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠানে টাঙ্গানো হয়েছে কালো পতাকা।


গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় কর্মসূচিকে যথাযথ মর্যাদায় সম্পন্ন করতে সকল প্রস্তুতি সফলভাবে সমাপ্ত করা হয়েছে। পাশাপাশি জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় কর্মসূচি শেষে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জাতীয় শোক দিবসের বিনম্র শ্রদ্ধা জানাবে গোটা জাতি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com