কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল ‘পঞ্চম’ বিদেশী জাহাজ
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১১:১৫
কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল ‘পঞ্চম’ বিদেশী জাহাজ
বিবার্তা প্রতিবদেক
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রটি ২৫ জুন পুনরায় চালু হওয়ার পর মঙ্গলবার (১১ জুলাই) এমভি সাগর কান্তা নামের একটি মাদার ভেসেল কয়লাবাহী জাহাজ পায়রা বন্দরে ভিড়েছে । বিষয়টি নিশ্চিত করেছেন পায়রা বন্দরের উপ-পরিচালক আজিজুর রহমান।


মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৬টায় সিঙ্গাপুরের পতাকাবাহী এমডি সাগর কান্তা ৩৭ হাজার ১৩৩ টন কয়লা নিয়ে পায়রা বন্দরে আসে। বর্তমানে জাহাজটিকে ইনার অ্যাঙ্কোরেজে নিয়ে আসা হচ্ছে।


জানা যায়, ৯.৪৮০ মিটার গভীর ও ১৯৯.৯৮ মিটার দৈর্ঘ্য এবং ৩২.২৬ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ছেড়ে আসে। জাহাজটি পায়রা বন্দরের আউটারেজ থেকে ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে।


উপ-পরিচালক আজিজুর রহমান বলেন, ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এমডি সাগর কান্তা নামে একটি কয়লাবাহী জাহাজ আজ মঙ্গলবার সকালে পায়রা বন্দরে এসে পৌঁছায়। এতে ৩৭ হাজার ১৩৩ টন পহেলা রয়েছে। পায়রা বন্দরের আউটারেজ থেকে জাহাজটি নিয়ে বন্দরের ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে। এ নিয়ে এ সপ্তাহে দুটি জাহাজ কয়লা নিয়ে এসেছে।


উল্লেখ্য যে, কয়লার অভাবে বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্রটি চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা এমভি সাগর কান্তা এটি পঞ্চম জাহাজ। গত রবিবার এমভি সুমিত নামে একটি জাহাজ আসে। এর আগে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি জাদোর নামের একটি মাদার ভ্যাসেল। এছাড়া পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ বন্দরে আসে এবং কয়লা খালাস কার্যক্রম শেষ করে গত ২৫ জুন বিদ্যুৎ উৎপাদন শুরু করে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com