সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে রাজশাহী-সিলেটের ভোট
প্রকাশ : ২১ জুন ২০২৩, ১০:০০
সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে রাজশাহী-সিলেটের ভোট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবন থেকে সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৭৬ জন এবং সিলেট সিটি কর্পোরেশনের ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন।


নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে ভোর ৬টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে একসাথে দুই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মোঃ আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।


রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ৩০ টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫টি। ভোট কক্ষ রয়েছে ১১৫৩টি। ১৪৬৩ টি ক্যামেরার মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে ।


অন্যদিকে সিলেট সিটি কর্পোরেশনের মোট ৪২ ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০ টি। ভোট কক্ষ ১৩৬৭ টি। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ১৭৪৭ টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।


উভয় সিটি কর্পোরেশনে ২৩ টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ৩৬৮ টি সিসি ক্যামেরায় ২৫২০ টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৩৪৫ টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি ও কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।


সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।


বিবার্তা/ সানজিদা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com