পদ্মা সেতুর আরও ৩১৬ কোটি টাকা ঋণ পরিশোধ
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ২১:৪৪
পদ্মা সেতুর আরও ৩১৬ কোটি টাকা ঋণ পরিশোধ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতু নির্মাণের জন্য গৃহীত ঋণের তৃতীয় ও চতুর্থ কিস্তির অর্থ পরিশোধ করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ)।


১৯ জুন, সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন অর্থ বিভাগের জ্যেষ্ঠ সচিবের কাছে ৩১৬ কোটি ২ লাখ ৬৯ হাজার ৯৩ টাকার চেক হস্তান্তর করেছেন।


সড়ক পরিবহন ও সেতৃ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ঋণের এই অর্থ হস্তান্তর করেন সেতু বিভাগের সচিব এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মো. মনজুর হোসেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিসভার সদস্য, সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এ সময় উপস্থিত ছিলেন।


এ নিয়ে সরকারকে পদ্মা সেতুর ঋণের কিস্তি বাবদ মোট ৬৩২ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ১৪২ টাকা পরিশোধ করল সেতু বিভাগ। এর আগে ৫ এপ্রিল সেতুর টোল বাবদ আয়কৃত অর্থ থেকে ৩১৬ কোটি ৯০ লাখ ৯৭ হাজার ৪৯ টাকা পরিশোধ করে সেতু বিভাগ।


অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় বাংলাদেশ ব্যাংক থেকে স্বল্প সুদে এ ঋণ নেওয়া হয়। অর্থ বিভাগের সঙ্গে ২০২২ সালের ২৬ জুলাই স্বাক্ষরিত সংশোধিত চুক্তি অনুযায়ী বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ৩৫ বছরের মধ্যে ১৪০ কিস্তিতে (প্রতি বছর চারটি কিস্তি) ঋণের অর্থ পরিশোধ করবে। ২০৫৬-৫৭ সাল পর্যন্ত এ ঋণ পরিশোধ অব্যাহত থাকবে।


গতকাল ১৮ জুন পর্যন্ত পদ্মা সেতু থেকে ৭৭৯ কোটি ৭৫ লাখ ৮৭ হাজার টাকা টোল সংগ্রহ হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com