প্রার্থিতা ফিরে পেতে ইসিতে যাচ্ছেন হিরো আলম
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১২:০৭
প্রার্থিতা ফিরে পেতে ইসিতে যাচ্ছেন হিরো আলম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে যাচ্ছেন। যদিও নির্বাচন কমিশনে আপিল করলে কাজ হবে কি না তা নিয়ে সংশয় আছে তার।


সোমবার (১৯ জুন) বেলা ১১টার দিকে গণমাধ্যমকে হিরো আলম বলেন, 'আমি আজকে আপিল করতে ইসিতে যাচ্ছি। জানি না কি হবে। তবে কালকের মধ্যে যদি আপিল খারিজ হয় কোনো কারণে, তাহলে পরের দিন হাইকোর্টে যাব।' হিরো আলমের প্রত্যাশা বগুড়ার মতো তিনি উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পাবেন।


গতকাল রোববার (১৮ জুন) দুপুরে হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করার কথা জানান ঢাকা-১৭ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।


হিরো আলমের মনোনয়ন বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।


অবশ্য হিরো আলম এমন অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন।


আক্ষেপ করে হিরো আলম বলেন, 'ওরা বলছে স্বাক্ষর খুঁজে পায়নি। আমি বলেছি, তারা (ভোটাররা) আমার সামনে। তখন বলেছে, স্বাক্ষরে মিল নেই। আমি বললাম, তারা আমার সামনে, দেখেন। নির্বাচন কমিশন দেখল না কেন?


গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যু হলে ঢাকা-১৭ আসনটি শূন্য হয়। সংসদের কোনো আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করতে হয়। এই হিসেবে আসনটিতে ১২ আগস্টের মধ্যে উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। আগামী ১৭ জুলাই ঢাকার এই আসনটিতে ভোটের দিন ধার্য করে নির্বাচন কমিশন। সেদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট নেয়া হবে।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com