‘মাদকসেবী বেড়েছে, ডোপ টেস্টে সবচেয়ে বেশি চাকরিচ্যুত পুলিশ সদস্য’
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ২২:৪১
‘মাদকসেবী বেড়েছে, ডোপ টেস্টে সবচেয়ে বেশি চাকরিচ্যুত পুলিশ সদস্য’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে মাদকসেবীর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


মঙ্গলবার (১৩ জুন) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ তথ্য জানান। এ সময় তিনি যুবক সমাজকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।


সাংবাদিকদের তিনি বলেন, ‘সরকারি চাকরিতে আমরা ডোপ টেস্ট বাধ্যতামূলক করেছি কিন্তু ডোপ টেস্টের মেয়াদ খুব অল্পকাল। কেউ যদি ৩ দিন বিরত থাকে মাদক গ্রহণ থেকে, মাদকসেবী ডোপ টেস্টে আর ধরা পড়বে না। তারপরও ডোপ টেস্টের মাধ্যমে বেশ কিছু লোকের চাকরিও চলে গেছে এবং পুলিশ বাহিনীর লোকই সবচেয়ে বেশি চাকরিচ্যুত হয়েছে।’


‘আমরা উদ্বিগ্ন যে, মাদকসেবীদের সংখ্যা আমাদের আশানুরূপ কমেনি বরং বৃদ্ধি পেয়েছে অনেক ক্ষেত্রে। আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। শিক্ষক, অভিভাবকদের সঙ্গে কাউন্সেলিং করে তাদের সন্তানদের সম্পর্কে তারা যেন সচেতন থাকেন। এ ব্যাপরে আমাদের সিদ্ধান্ত অভিভাবকদের আমরা অনুরোধ করব’ বলেন তিনি।


মাদকসেবী মেয়েদের সংখ্যা বাড়ছে বলেও এ সময় জানান মোজাম্মেল হক।


তিনি বলেন, ‘মাদকসেবীদের জন্য কিছু নিরাময় কেন্দ্র সরকারিভাবে ও বেসরকারিভাবেও আছে, সেগুলো খুব একটা মানসম্মত নয়। সরকারি নিরাময় কেন্দ্রগুলোর আসন সংখ্যা বৃদ্ধির জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। ইতোমধ্যে বেশ কিছু সংখ্যক আসন বৃদ্ধি করা হয়েছে এবং বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরগুলোতে নিরাময় কেন্দ্র স্থাপনের জন্য সরকারিভাবে প্রকল্প অনুমোদিত হয়েছে।’


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com