ট্রেনের ১০ দিন আগের টিকিট মিলবে আজ থেকে
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ০৮:৪৮
ট্রেনের ১০ দিন আগের টিকিট মিলবে আজ থেকে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ থেকে যাত্রার ১০ দিন আগে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হচ্ছে। এছাড়া আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকিট ৭ এপ্রিল থেকে দেওয়া হবে। প্রতিবারের মতো এবার ঈদ উপলক্ষ্যে কাউন্টারে টিকিট বিক্রি হবে না। কাউন্টার ঘিরে থাকবে না সাধারণ মানুষের দীর্ঘ লাইন, দিনের পর দিন অপেক্ষা।


এ প্রসঙ্গে ঢাকা রেলওয়ে বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. শাহ আলম কিরণ শিশির বলেন, শনিবার সকাল থেকে যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অগ্রিম এ টিকিট কাউন্টার থেকে কেনা যাবে। ১৬ এপ্রিল পর্যন্ত যাত্রার টিকিট কাউন্টারে বিক্রি হবে। ১৭ এপ্রিলের টিকিট কাউন্টারে বিক্রি হবে না। বন্ধ থাকবে কাউন্টার।


তবে সময় পরিবর্তনের সিদ্ধান্ত সমন্বয়ে জন্য ১ এপ্রিল তারিখে ৫-১১ এপ্রিল তারিখ পর্যন্ত যাত্রার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। আগামী ২ এপ্রিল থেকে নতুন নিয়মে ১০ দিনের অগ্রিম টিকিটের ব্যবস্থা কার্যকর হবে। ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি হবে। আন্তঃনগর ট্রেনের কাউন্টার বন্ধ থাকবে। ফলে স্টেশনে ঈদের টিকিট সংগ্রহ করতে কোনো ভিড় থাকবে না। ৭ এপ্রিল থেকে টানা ৫ দিন অর্থাৎ ১৭ থেকে ৩০ এপ্রিলের অগ্রিম টিকিট কাটা যাবে। রেলওয়ের নিয়ম অনুযায়ী নিবন্ধনের মাধ্যমে এসব টিকিট কাটতে হবে।


এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ১ এপ্রিল থেকে কাউন্টার ও অনলাইনের মাধ্যমে যুগপত্ভাবে সব টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। অর্থাৎ অনলাইন বা কাউন্টারে পৃথক কোনো কোটা থাকবে না। এখন থেকে ১০ দিন আগের টিকিট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। 


তিনি বলেন, ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিটের সময়সূচি অনুযায়ী ১৭ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সব টিকিট শুধু অনলাইনে বিক্রি করা হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com