চিরনিদ্রায় শায়িত নূরে আলম সিদ্দিকী
প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ২৩:৪৬
চিরনিদ্রায় শায়িত নূরে আলম সিদ্দিকী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিরনিদ্রায় শায়িত হলেন স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক, মুুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী।


বুধবার (২৯ মার্চ) সন্ধ্যার পর সাভারের আশুলিয়ায় নিজের নির্মিত মসজিদ প্রাঙ্গণে তাকে দাফন করা হয়।


নূরে আলম সিদ্দিকীর প্রথম জানাজা সকালে নিজ জন্মভূমি ঝিনাইদহে সম্পন্ন হয়। এসময় বিভিন্ন স্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে জানাজার পূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। এছাড়া বিকালে রাজধানীর গুলশান আজাদ মসজিদে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। জানাজার পর সেখানে তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। এরপর রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের মানুষ নূরে আলম সিদ্দিকীকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।


উল্লেখ্য, বুধবার ভোররাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের এই কিংবদন্তি ছাত্রনেতা। তিনি ১৯৪০ সালের ২৬ মে যশোরের ঝিনাইদহ মহকুমায় জন্মগ্রহণ করেন।


স্বাধীনতা সংগ্রামে অসামান্য ভূমিকা পালনকারী এই মহান বীরের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ‘সত্তরের দশকের তুখোড় ছাত্রনেতা নূরে আলম সিদ্দিকী আমাদের মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ও গৌরবময় ভূমিকা রেখেছেন। মুজিববাহিনীর অন্যতম কর্ণধার ছিলেন তিনি।’ রাষ্ট্রপতি নূরে আলম সিদ্দিকীর রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।


পৃথক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নুরে আলম সিদ্দিকী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রতি অবিচল থেকে আইয়ুববিরোধী আন্দোলন, ছয়-দফা আন্দোলন এবং ’৭০-এর নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের একজন সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। শেখ হাসিনা বলেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে জাতির এই সাহসী সন্তানের অবদান পরবর্তী প্রজন্ম চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে। প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার


মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com