সন্ত্রাসবাদ দমনে পুলিশ কাজ করে যাচ্ছে: আইজিপি
প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৭:৩২
সন্ত্রাসবাদ দমনে পুলিশ কাজ করে যাচ্ছে: আইজিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশ সরকারের সহযোগিতায় সন্ত্রাসবাদ দমনে পুলিশ সফলভাবে কাজ করে যাচ্ছে।


২৫ মার্চ, শনিবার দুপুরে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের পদ্মা হলে ‘কমিউনিটি এবং বিট পুলিশিং মেকানিজম এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে বাংলাদেশে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদ মোকাবিলার উদ্যোগ’ শীর্ষক প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং ইউনাইডেট ন্যাশন্স অফিস অন ড্রাগ অ্যান্ড ক্রাইম (ইউএনওডিসি) এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আইজিপি বলেন, বাংলাদেশে সহিংসতা, উগ্রবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় ইউএনওডিসি কাজ করতে আগ্রহী। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ের মতো টুলসগুলো ব্যবহার করতে চায় ইউএনওডিসি।


তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের সহযোগিতায় পুলিশ সন্ত্রাসবাদ দমনে সফলভাবে কাজ করে যাচ্ছে। এই মুহূর্তে সন্ত্রাস, জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আছে। আগামী দিনে যাতে এটা সাসটেইনেবল হয় বা থাকে সেজন্য আমরা রুট লেভেলে কাজ করছি। সেখানে ইউএনওডিসি আমাদের সহযোগিতা করবে।


আইজিপি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আমরা আত্মতুষ্টিতে ভুগছিও না। আমরা চাই বাংলাদেশে যেন আর কখনো জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।


এটিইউ প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার লিল্লি নিকোলাস ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি মার্কো টিজাইরা।


এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যান্টি টেররিজম ইউনিটের ডিআইজি (অপারেশন্স) মো. মনিরুজ্জমান। ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী বক্তব্য রাখেন এন্টি টেররিজম ইউনিটের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com