বিএনপি অংশ না নিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে না : ইসি
প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৫:৩৯
বিএনপি অংশ না নিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে না : ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান বলেছেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হওয়ার সম্ভাবনা কিছুটা হলেও কমে যাবে। ২৫ মার্চ শনিবার  নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন।


আহসান হাবিব খান বলেন, বিএনপিকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হঠাৎ করে হয়নি। কমিশন সার্বিকভাবে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে। এর আগেও বিএনপিকে একাধিকবার আমন্ত্রণ জানানো হয়েছিল।


'বর্তমান কমিশন দায়িত্ব গ্রহণের পর থেকেই অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের কথা অনুধাবন করে আলোচনার উপর গুরুত্ব আরোপ করে আসছে। ইসি মনে করে বিএনপির মত নিবন্ধিত অন্যতম প্রধান রাজনৈতিক দলের সঙ্গে আনুষ্ঠানিক না হোক অনানুষ্ঠানিক মতবিনিময় হতেই পারে,'।


তিনি আরো বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে অর্থবহ করার জন্য বিএনপিকে অনানুষ্ঠানিক মতবিনিময় এবং আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে যা বর্তমান নির্বাচন কমিশনের আন্তরিকতা ও সদিচ্ছারই বহিঃপ্রকাশ।


বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তাদের দলের অন্যান্য নেতৃবৃন্দকে বাংলাদেশ ইলেকশন কমিশনে আলোচনা ও মতবিনিময়ের আমন্ত্রণ জানায়।


গত ২৩ মার্চ নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বাংলাদেশ ইলেকশন কমিশনের পক্ষ থেকে প্রধান ইলেকশন কমিশনার ডি ও পত্রের মাধ্যমে আলোচনা ও মতবিনিমায়ের জন্য  আমন্ত্রণ জানানোর কথা জানায়।


প্রয়োজনে সমমনা দলসমূহের নেতৃবৃন্দদের সাথে আনার জন্য বলা হয়েছে বলে জানান আহসান হাবিব খান।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com