'দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার, ষড়যন্ত্র করছে'
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৫:১২
'দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার, ষড়যন্ত্র করছে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, স্বাধীনতা ও দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার, প্রপাগান্ডা, ষড়যন্ত্র করছে। সব ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিয়ে আগামী নির্বাচনে বঙ্গবন্ধু মন্যাকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে।


৭ মার্চ, মঙ্গরবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


তিনি বলেন, ৭ই মার্চের ভাষণে জাতির পিতা দেশ স্বাধীনের নির্দেশ দিয়েছিলেন। বাঙালি জাতিকে যুদ্ধের প্রস্তুতি ও ঘরে ঘরে দূর্গ গড়ে তুলতে বলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণই ছিল স্বাধীনতার ঘোষণা।


তিনি আরও বলেন, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্ন নেসা মুজিবের রয়েছে অসামান্য অবদান। ৭ই মার্চের বক্তব্য কি হবে তা নিয়ে বঙ্গবন্ধুকে অনেকে পরামর্শ দিলে বঙ্গমাতা বলেছিলেন ‘সমগ্র দেশের মানুষ তোমার মুখের দিকে তাকিয়ে আছে। তোমার মনে যে কথা আসবে সে কথা বলবে। বাংলাদেশের মানুষকে নিয়ে তোমার যে স্বপ্ন সেই কথাগুলো তুমি স্পষ্ট করে বলে দিবে’। আজ বঙ্গবন্ধুর এ ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসাবে ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য দলিলে স্বীকৃতি পেয়েছে।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, স্টেট ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সভা সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভিন।


প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। আজকে গৃহহীনরা ঘর পাচ্ছে, শতভাগ বিদ্যুৎ, শিক্ষার হার, রপ্তানি, কর্মসংস্থান এবং রিজার্ভ বৃদ্ধি পেয়েছে। ২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে জয়ী করতে হবে।


আলোচনা সভায় যুক্তরাষ্ট্র মুক্তিযাদ্ধা কমান্ড কাউন্সিল, বঙ্গবন্ধু পরিষদ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য করেন।


বিবার্তা/সোহেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com