'বঙ্গবন্ধুর সুনিশ্চিত করা সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে সচেষ্ট থাকতে হবে'
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ০৯:৩৩
'বঙ্গবন্ধুর সুনিশ্চিত করা সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে সচেষ্ট থাকতে হবে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক বন্ধনকে আরও সুসংহত করার লক্ষ্যে জেলা প্রশাসন ঢাকা কর্তৃক  ঢাকা জেলা ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তন, আগারগাঁও ঢাকায়  অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১ মার্চ) বিকাল ৩টায় সংলাপ অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো. ফরিদুল হক খান।


এ সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী জনাব মো. ফরিদুল হক খান বলেন 'হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির বৈষম্যহীন সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


এতে সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশ একটি চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন।


তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন।’ তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি ও সামাজিক বন্ধনের এ ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।


এছাড়াও, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সম্মানিত সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ, ঢাকা জেলা শাখার সভাপতি জনাব বেনজীর আহমেদ।


উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মু. আ. আউয়াল হাওলাদার, মহাপরিচালক ইসলামিক ফাউন্ডেশন ডঃ মহাঃ বশিরুল আলম, পুলিশ সুপার, ঢাকা জনাব মো. আসাদুজ্জামান পিপিএম বার,  চেয়ারম্যান, ঢাকা জেলা পরিষদ বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ মাহবুবুর রহমান,  প্রকল্প পরিচালক, ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প,  সিভিল সার্জন, ঢাকা, ঢাকা জেলার পৌরসভার মেয়রবৃন্দ, বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা জেলার সাধারণ সম্পাদক জনাব পনিরুজ্জামান তরুণ,  উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন ধর্মীয় ও রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


উল্লেখ্য, ঢাকা জেলার জেলা ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতা, সাংবাদিক, মসজিদের ইমাম, হিন্দু ধর্ম কল্যান ট্রাস্টের প্রতিনিধিগণ, বৌদ্ধ ধর্ম কল্যান ট্রাস্টের প্রতিনিধিগণ, খ্রীষ্ঠান ধর্ম কল্যান ট্রাস্টের প্রতিনিধিগণ,   বীর মুক্তিযোদ্ধাগণ, নারী নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল, মাদরাসা ও কলেজের শিক্ষকসহ সর্বস্তরের জনগণ অংশ নেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com