জাতীয়
ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির শহীদ মিনার উদ্বোধন
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪২
ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির শহীদ মিনার উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির শহীদ মিনার/স্মৃতিস্তম্ভ অত্যন্ত জাঁকজমক ও আনুষ্ঠানিকভাবে শনিবার (২৫ ফেব্রুয়ারি) এর স্থায়ী ক্যাম্পাস পূবাইল, গাজীপুরে উদ্বোধন করা হয়।


এই শুভলগ্নে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী, এম.পি।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ চুমকি, এম.পি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিপিং ও ম্যানিং প্রতিষ্ঠান সহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্থ সম্মানীত ব্যক্তিবর্গ।




অনুষ্ঠানের এর শুরুতেই একদল চৌকস্ ক্যাডেট কুচকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। এরপর স্মৃতিস্তম্ভ উদ্ভোধন শেষে বৃক্ষরোপন এবং ফটোসেশন অনুষ্ঠিত হয়।


ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির কমান্ড্যান্ট, ক্যাপ্টেন জাকি আহাদ তার শুভেচ্ছা বক্তব্যে সম্মানিত অতিথিগণকে মেরিটাইম শিক্ষা প্রসার ও অগ্রগতি সম্পর্কে অবহিত করেন।


প্রধান অতিথি তার বক্তব্যে জাতির উন্নয়নে বেসরকারি সেক্টরের মেরিটাইম প্রশিক্ষণের গুরুত্ব ও অবদানের চিত্র তুলে ধরেন এবং দক্ষ মেরিন জনশক্তি গড়ে তোলায় ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির প্রসংশা করেন।



বেগম মেহের আফরোজ চুমকি, এমপি তার বক্তব্যে ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির অবদানের কথা উল্লেখ করেন। ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি বেসরকারি মেরিটাইম প্রশিক্ষণের ক্ষেত্রে প্রথম প্রতিষ্ঠান, যার প্রথম ব্যাচ পাসিং আউট অনুষ্ঠান উদযাপন করেছিল ১ মার্চ ২০১০।


এরপর যথাক্রমে ১১টি ব্যাচে ৬৮৭ জন ক্যাডেট এবং ৭টি রেটিং ব্যাচে মোট ৩০৮ জন রেটিং বিভিন্ন সময়ে প্রশিক্ষণ শেষ করেছে। বর্তমানে প্রিসি ক্যাডেট ১২তম এবং ১৩তম ব্যাচে মোট ১৫৮ জন ক্যাডেট প্রশিক্ষণরত রয়েছে।



ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির প্রশিক্ষণ সমুদ্র পরিবহন অধিদপ্তরের অনুমোদিত পাঠ্যক্রম এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের বিএসসি অনার্স কোর্স অনুযায়ী হচ্ছে।


প্রশিক্ষার্থীগণ প্রশিক্ষণ শেষে মেসার্স হক এন্ড সন্স ব্যবস্থাপনায় বিখ্যাত বিদেশি কোম্পানিতে যোগদান করবে। তারা তাদের বেতন আন্তর্জাতিক বেতন স্কেলে পেয়ে থাকেন।


অনুষ্ঠান শেষে জনাব এমদাদুল হক চৌধুরী, ব্যাবস্থাপনা পরিচালক, ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com