কুয়েতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৩
কুয়েতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টায় দূতাবাসে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে দূতাবাসের কর্মকর্তা ও কমিউনিটির নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আসিকুজ্জামান।


এরপরে পর্যায়ক্রমে কুয়েতে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।


পরে দূতাবাসে প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের উপস্থাপনা পবিত্র কুরআন থেকে তিলোয়াতের মধ্যদিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। বাংলাদেশ থেকে পাঠানো বাণীসমূহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা পাঠ করে শোনান। দিবসটি উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।


অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান বলেন, বাঙালি জাতির জন্য এই দিবসটি হচ্ছে একদিকে চরম শোক ও বেদনার এবং আনন্দের। বিশ্বের মধ্যে একমাত্র বাংলাদেশিরা মাতৃভাষার জন্য জীবন দিয়েছে। সেই হিসেবে আমরা বাঙালি হিসেব গর্বিত জাতি।


এ সময় উপস্থিত ছিলেন প্রথম সচিব ও দূতালয় নিয়াজ মোর্শেদ, ডিফেন্স এর্টাসি বিগ্রেডিয়ার জেনারেল হাসান উজ জামান, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা ইকবাল আক্তারসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা, কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ বাংলাদেশি প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com