জনগণকে সচেতন করতে সাংবাদিকদের প্রতি সংস্কৃতি প্রতিমন্ত্রীর আহ্বান
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৮
জনগণকে সচেতন করতে সাংবাদিকদের প্রতি সংস্কৃতি প্রতিমন্ত্রীর আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণকে সচেতন করার আহ্বান জানিয়ে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছেন বীর মুক্তিযোদ্ধাগণ, আর জাতি গড়ার কারিগর হচ্ছেন শিক্ষকগণ। তেমনিভাবে জাতির বিবেক হচ্ছেন সাংবাদিকগণ। বর্তমান সরকার জনগণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সমৃদ্ধির পথে দেশকে এগিয়ে নিতে জনগণকে সচেতন করার দায়িত্ব গণমাধ্যম ও সাংবাদিকদের ওপর বর্তায়। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা এ দায়িত্ব যথাযথভাবে পালন করবে বলে আমার বিশ্বাস।


১২ ফেব্রুয়ারি, রবিবার প্রতিমন্ত্রী সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


প্রধান অতিথি বলেন, সাংবাদিকগণ মূলধারার সংবাদের পাশাপাশি দেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতির সংবাদ গুরুত্ব দিয়ে প্রকাশ করেন। সেজন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। এটা সংস্কৃতির প্রতি তাদের ভালোবাসার নিদর্শন বলে আমি মনে করি।


‘প্রতিদিন সংস্কৃতি সংক্রান্ত প্রকাশিত সংবাদসমূহ নিউজপেপার ক্লিপিংস আকারে আমার টেবিলে উপস্থাপন করা হয়। তার প্রেক্ষিতে প্রয়োজনীয় ইস্যুগুলোতে আমি তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করি, মন্ত্রী বলেন।


তিনি আরও বলেন, রাষ্ট্র পরিচালনার দায়িত্ব স্বাধীনতার সপক্ষের শক্তিকে দিতে হবে। আওয়ামী লীগ ছাড়া স্বাধীনতার সপক্ষের বড় কোন শক্তি নেই। অন্যদিকে বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যেটি স্বাধীনতা বিরোধীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে।


প্রতিমন্ত্রী এসময় জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একইসঙ্গে রাষ্ট্রের স্বাধীনতা, সার্বভৌমত্বের ব্যাপারে সাংবাদিকদের সচেতন ও সজাগ থাকার আহ্বান জানান।


জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মো. নূর ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন পাবনা-২ আসনের সংসদ সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সংসদীয় কমিটির সদস্য আহমেদ ফিরোজ কবির।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশন এর সভাপতি সফিক রহমান ও বিশিষ্ট সাংবাদিক লিয়াকত আলী খান।


বিবার্তা/সানজিদা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com