‘বাঙালি জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য’
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ২৩:৫৫
‘বাঙালি জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বাঙালি জাতির মুক্তির সংগ্রামে বঙ্গমাতার অবদান অসামান্য। জাতির পিতা শেখ মুজিবের বঙ্গবন্ধু হয়ে উঠার জন্য সবচেয়ে বেশি ত্যাগ বঙ্গমাতার।


সোমবার (৮ আগস্ট) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত ‘জাতির রক্তে প্রেরণার শিখা জননী, বঙ্গমাতা মমতাময়ী আজ দীপালোকে তোমার আসন পাতা’-এ চেতনাকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।


প্রতিমন্ত্রী বলেন, এ জাতির মুক্তি এবং এ দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর যে সংগ্রাম, সেই সংগ্রামের সহযোদ্ধা ছিলেন বঙ্গমাতা। সব সময় তিনি বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন। দেশ ও মানুষের জন্য বঙ্গমাতার যে আত্মত্যাগ, দেশের মানুষ তা খুব কমই জানতে পেরেছে। সেই জন্য শ্রম প্রতিমন্ত্রী বঙ্গমাতার জীবনী নিয়ে গবেষণার আহব্বান জানান। এতে করে বাঙালি জাতির মুক্তির জন্য বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদান সম্পর্কে অজানা অনেক কিছু জানা যাবে।


অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, শ্রম আপীল ট্টাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান মো. শাহেনুর, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার, মাসুদ করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদফতরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দীন, যুগ্মসচিবগণসহ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।


আলোচনা শেষে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে দুপুরে শ্রম মন্ত্রণালয় এবং এর অধীন সব দফতর-অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীগণ বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com