ছোট্ট মেয়েটার জন্য ক্যান্সার আক্রান্ত রাজিব বাঁচতে চান
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৭:৩৮
ছোট্ট মেয়েটার জন্য ক্যান্সার আক্রান্ত রাজিব বাঁচতে চান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংসারের অনটন মেটাতে মাধ্যমিকের গণ্ডি না পেরিয়েই শ্রমিক ভিসায় প্রবাসী হন। ২০০৭ সালে মালেশিয়া যান, ফেরেন ২০১৮ সালে। রাজীব কুমারের তিন বছরের একটা মেয়ে আছে- তুষিকা বিশ্বাস রিতি। অবুঝ মেয়েটা জানে না বাবা তার দুরারোগ্য ব্লাড ক্যান্সারের সাথে লড়াই করছে ২০১৯ সাল থেকে।


দেশ ও পরিবারের অর্থনীতির চাকা সচল রাখতে বিদেশে গিয়েছিলেন রাজিব কুমার বিশ্বাস। একসময়ের রেমিট্যান্স যোদ্ধা রাজিব এখন নিজের জীবন চাকা সচল রাখতেই হিমশিম খাচ্ছেন। চিকিৎসা ব্যয় মেটাতে বসত বাড়িটুকু বাদে সব সম্পদই বিক্রি করে দিতে হয়েছে।


পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে জ্বর, শারীরিক দুর্বলতা, বাথরুম সমস্যা, খাবারে অরুচিতে ভুগছিলেন রাজিব। এরপর ২০১৯ সালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার দেখান রাজিব। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার নিশ্চিত হন, তার ব্লাড ক্যান্সার। চার সাইকেল কেমোথেরাপি নিয়ে তিনি ওই যাত্রায় বেঁচে যান। তারপর মাস বাইশেক ভালোই ছিলেন।


বর্তমানে ছোট্ট মুদি দোকানের উপার্জনে পুরো সংসার চলে রাজবাড়ি জেলার পাংশার রামকোল গ্রামের বাসিন্দা রাজিবের। করোনার সময়ে কিছুটা সুস্থ থাকলেও আবারো বেড়েছে অসুখ। ২০২১ অসুস্থতা নিয়ে ডাক্তারের নিকট আসলে করোনাকালীন সময়ে ঢামেকের হেমোটলজি বিভাগ বন্ধ থাকায় সিএমএইচ এর কর্নেল ডাক্তার মো. মোস্তাফিল করিম পুনরায় কেমোথেরাপি শুরু করেন।


এখন তাকে বাঁচতে হলে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন করতে হবে। মরণব্যাধি এ রোগের চিকিৎসায় ইতোমধ্যে রাজিব খরচ করেছেন প্রায় ৩৫ লাখ টাকা।



চিকিৎসক কর্নেল মো. মোস্তাফিল করিম জানিয়েছেন, রাজিবের বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন করাতে হবে। আর এই চিকিৎসার জন্য প্রয়োজন ৩০ লাখ টাকা।


জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকা রাজিব বিশ্বাস করেন, এই মানবিক পৃথিবীতে কেউ তো আছে হৃদয়বান, কেউ তো আছে পরোপকারী- সুন্দর এই পৃথিবীতে তাকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিবে। জীবনের সব সঞ্চয়, জায়গা জমি বিক্রি করে অসহায় রাজিবের পরিবার তার জন্য সমাজের হৃদয়বান, পরোপকারী, বিত্তবান এবং জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট সাহায্যের আবেদন জানিয়েছে।


রাজিব কুমার বিশ্বাসের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা:


রাজিব কুমার বিশ্বাস
সঞ্চয়ী হিসাব নাম্বার: ২২০৮৭০১০১১২১৬
সোনালী ব্যাংক লিমিটেড, মাছপাড়া শাখা
বিকাশ ও নগদ (পার্সোনাল): ০১৩০৪০১২৭০১


বিবার্তা/সোহেল/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com