মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর সাথে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ
প্রকাশ : ২১ জুলাই ২০২২, ০২:১১
মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর সাথে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ
মালেশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ নিয়ে দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোবের সঙ্গে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


বুধবার (২০ জুলাই) কুয়ালালামপুরে ইসমাইল সাবরি ইয়াকোবের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ বিষয়ে আলোচনা করেন তিনি।


পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর পূর্তি উপলক্ষে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তারা মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মী নিয়োগসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং আগামী দিনে ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরো্ জোরদার করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।


ড. মোমেন মালয়েশিয়ার নেতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে উভয় দেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ সফরের অনুরোধ জানান। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী অচিরেই সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের বিষয়ে তার প্রত্যাশার কথা জানান।


পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আজ কুয়ালালামপুরে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ’র সাথে অনুষ্ঠিত বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন, ওআইসি, ডি-৮ এবং বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে অধিকতর সহযোগিতার বিষয় নিয়ে আলোচনা করেন।


মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আব্দুল্লাহ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মালয়েশিয়ার সদ্য-সাবেক প্রধানমন্ত্রী এবং ন্যাশনাল রিকভারি কাউন্সিলের বর্তমান চেয়ারম্যান মুহিইদ্দিন ইয়াসিনের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন।


এসব বৈঠকে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারোয়ার, উপ-হাইকমিশনার খোরশেদ আলম খাস্তগীর, হাইকমিশনের মিনিস্টার (লেবার) নাজমুস সাদাত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ-পূর্ব এশিয়া) মো: নাজমুল হুদা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরিফুজ্জামান/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com