জননন্দিত বিশ্বনেত্রী, মমতাময়ী মা
প্রকাশ : ২৫ জুন ২০২২, ২০:১২
জননন্দিত বিশ্বনেত্রী, মমতাময়ী মা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামলাতে হয় গোটা একটা দেশ। বিশ্বের প্রভাবশালী নারীদের তালিকায় উঠে এসেছে তার নাম। কিন্তু প্রধানমন্ত্রীর বাইরেও সবকিছু ছাপিয়ে শেখ হাসিনা একজন মমতাময়ী মা। মাতৃত্বের মধুর ও বিরল এই মুহূর্তটি দেখা গেলো পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান।


শনিবার (২৫ জুন) বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী সঙ্গে একমাত্র মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত ছিলেন।


স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের দিনকে স্মৃতিতে ধরে রাখতে ক্যামেরা হাতে ছবি তুলতে দেখা যায় পুতুলকে। একপর্যায়ে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মোবাইল ফোনে সেলফিও তোলেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। দুপুর ১২টা ৮ মিনিটের দিকে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন শেষে মা-মেয়ে স্মৃতিময় সময়টিকে ফ্রেমে আবদ্ধ করেন।


একই সময়ে পদ্মার প্রবল বাতাসে সায়মা ওয়াজেদ পুতুলের মাথার চুল এলোমেলো হয়ে যায়। শত ব্যস্ততার মাঝেও মা শেখ হাসিনার নজর এড়ায়নি। সেসময় প্রধানমন্ত্রী তার মাথা থেকে একটি চুলের ক্লিপ খুলে মেয়েকে দিলেন চুল সামলাতে।


ইতোমধ্যে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে পড়েছে। অসংখ্য মানুষ এটি শেয়ার করছেন। তারা লিখছেন, একজন মা একজন প্রধানমন্ত্রী।



উল্লেখ্য, দেশের দীর্ঘতম এই সেতুর দাপ্তরিক নাম ‘‘পদ্মা সেতু’’। দেশের দীর্ঘতম এই সেতু রাজধানীর সঙ্গে মেলবন্ধন সৃষ্টি করলো দক্ষিণাঞ্চলের ২১ জেলাকে। দ্বিতল বিশিষ্ট দেশের দীর্ঘতম এই সেতুতে গাড়ি ও রেল দুটোই চলবে। সেতু নির্মিত হয়েছে কংক্রিট আর স্টিল দিয়ে। সেতুতে থাকছে গ্যাস, বিদ্যুৎ ও অপটিক্যাল ফাইবার সংযোগ পরিবহন সুবিধা। মুন্সিগঞ্জ জেলার মাওয়া, মাদারীপুর জেলার শিবচর এবং শরীয়তপুর জেলার জাজিরার সীমান্তবেষ্টিত পদ্মা সেতুর দুই প্রান্তে সংযোগ সড়ক রয়েছে ১২.১২ কিলোমিটার।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com