বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুঁড়ি নয়: মোস্তফা জব্বার
প্রকাশ : ১৪ মে ২০২২, ২২:৫০
বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুঁড়ি নয়: মোস্তফা জব্বার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুঁড়ি নয় বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।


শনিবার (১৪ মে) সন্ধ্যায় ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর বিভাগীয় আঞ্চলিক কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, আমরা এখন স্যাটেলাইটের যুগে প্রবেশ করেছি। বিশ্ব এখন জেনেছে বাংলাদেশ এখন আর তলাহীন ঝুঁড়ির দেশ নয়। বাংলাদেশ যে বৈদেশিক মুদ্রা খরচ করে সম্প্রচার চালাতো তা নিজেদের মধ্যে নিয়ে আসা। সেটা আমরা শতভাগ সফল হয়েছি।


ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানান, এ বছরের শেষ নাগাদ কলড্রপের সমস্যা সমাধান হবে। এবং ২০২৩ সালে পুরোপুরি সমাধান হবে। সেই সাথে দ্রুত সময়ের মধ্যে ফাইভ-জি সেবা চালু করা হবে।


পরে আইএসপিএবির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা জব্বার বলেন, তিন বছর আগেও বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বড় অংশ মোবাইল অপারেটরদের নিয়ন্ত্রণে ছিল। সেই জায়গা এখন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদানকারীরা দখল করে নিয়েছে। কেননা মোবাইল ইন্টারনেট একটি অস্থায়ী ব্যবস্থা, প্রচলিত যে সেবাগুলো আমাদের অপারেটররা দেয় এগুলো মানুষের চাহিদা পূরণ করার মতো জায়গা নয়। এক সময় মানুষ কেবলমাত্র ব্রডব্যান্ড ইন্টারনেটই ব্যবহার করবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির ডাইরেক্টর ব্রিগ্রেডিয়ার জেনারেল নাসিম পারভেজ, আইএসপিএবি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. এমদাদুল হক ও সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া।


শুরুতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার নবগঠিত কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ময়মনসিংহ বিভাগীয় কমিটির আহ্বায়ক ও অন্যান্যদের শপথবাক্য পাঠ করান। এতে দেশের ৪৩টি ইন্টারনেট কোম্পানির প্রায় ২ হাজার ব্যবসায়ী নেতা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংবাদ উপস্থাপক রিশান মাহমুদ রনি।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com