ফের আসতে পারে শৈত্যপ্রবাহ
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১২:৪৯
ফের আসতে পারে শৈত্যপ্রবাহ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী সপ্তাহের শুরুতে ফের দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ। এছাড়া দেশের কয়েকটি বিভাগে বুধবার (২৬ জানুয়ারি) বৃষ্টি থাকতে পারে। তবে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকে মেঘ-বৃষ্টির প্রবণতা কেটে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এর মধ্যে দেশের কোথাও কোথাও বেড়েছে তাপমাত্রা, আবার কোথাও কমেছে।


আগামী দিনে তাপমাত্রা কমের ধারা অব্যাহত থাকতে পারে। এর পরিপ্রেক্ষিতে আগামী সপ্তাহের শুরুতে উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন অঞ্চলে দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ।


এদিকে সর্বনিম্ন তাপমাত্রা ফের ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে। আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি।


ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, আজকের পর আর বৃষ্টি না থাকার সম্ভাবনা রয়েছে। এখন তাপমাত্রাও ক্রমান্বয়ে কমতে পারে। আগামী সপ্তাহের শুরুতে দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ। শুক্রবারও দেখা দিতে পারে। তবে সেটা মৃদু থাকার সম্ভাবনা রয়েছে।


বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে।


এসময় দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে সামান্য।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com