‘ওবামা বলেছেন ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ’
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ২১:৩০
‘ওবামা বলেছেন ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, উন্নতির জন্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তার দাদার দেশ কেনিয়ার রাষ্ট্রপ্রধানকে বলেছেন- ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ।


মঙ্গলবার (২৫ জানুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিসিসি অডিটোরিয়ামে ‘সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট’ ও ‘সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ’ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


মন্ত্রী বলেন, জাতিসংঘ বাংলাদেশকে পৃথিবীর রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছে। ২৬টি আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে বাংলাদেশকে। এটা চেহারা দেখে দেয়নি। ৫০ বছরে আমরা ছাড়া অন্যরাও ক্ষমতায় ছিল, তারা দেশের জন্য কোনো স্বীকৃতি আনতে পারেনি। আনার মধ্যে দুর্নীতিতে চ্যাম্পিয়নের স্বীকৃতি নিয়ে এসেছিল।


তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও তথ্য প্রযুক্তি বিভাগের নির্বাহী পরিচালক ড. আবদুল মান্নান, এটুআই প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর।


সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজের মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস আরও সহজভাবে ও দ্রুত তুলে ধরতেই এই আয়োজন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


যেসব বিষয়ের ওপর কুইজের প্রশ্ন হবে- ভাষা আন্দোলন, ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র, উনসত্তরের অভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীন বাংলাদেশ, বঙ্গবন্ধু জীবন আদর্শ, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, দীর্ঘ মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার পথে অভিযাত্রা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর হত্যার বিচার, আদেশ বিনির্মাণ, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের অর্জন, রূপকল্প ২০৪১, স্বাধীনতার শতবর্ষ ২০৭১, ডেল্টা প্লান ২১০০, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বাংলাদেশের অর্জন, ই-সেবা ইত্যাদি।


কুইজে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করা যাবে ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রতিযোগিতার সময় সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টার মধ্যে যে কোনো ২৬ মিনিট। তিনটি গ্রুপে এই কুইজ হবে। তার মধ্যে ক-গ্রুপ ১ মার্চ, খ-গ্রুপ ২ মার্চ এবং গ-গ্রুপ ৩ মার্চ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com