পুলিশ সপ্তাহ শুরু
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০৯:০৬
পুলিশ সপ্তাহ শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে আজ রবিবার। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে পুলিশ সপ্তাহ উদযাপনে সব ধরনের প্রস্তুতি নিয়েছে পুলিশ সদর দফতর। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের মাধ্যমে মাঠ পর্যায়ে সদস্যদের কড়া নির্দেশনা দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। শনিবার (২২ জানুয়ারি) বিকেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পুলিশ সদর দফতরে এক বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।


পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে জনগণের সেবা প্রদান নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ পুলিশ দেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে চলেছে।


পুলিশ সূত্রে জানা গেছে, ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে এবার পুলিশ সপ্তাহের প্রথম দিনে আজ সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক প্যারেড হবে। এতে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সন্ধ্যা সাড়ে ৭টায় একই স্থানে নৈশভোজ হবে। দ্বিতীয় দিন সোমবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত শিল্ড প্যারেডের ফাইন প্রতিযোগিতা ও বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পুরস্কার বিতরণ করা হবে। দুপুর ১টায় হবে প্রীতিভোজ। আর সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে পুনর্মিলনী হবে।


আগামী মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বেলা ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রধান বিচারপতির সম্মেলন ও সন্ধ্যা সাড়ে ৬টায় ভার্চুয়ালি ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরের দিন বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আইজিপির সম্মেলন হবে। আর পুলিশ সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের সম্মেলন হবে। একই দিন বেলা ৪টা থেকে ৫টা পর্যন্ত মন্ত্রিপরিষদ সচিবের সম্মেলনের মাধ্যমে পুলিশ সপ্তাহ শেষ হওয়ার কথা রয়েছে।


প্রতি বছর প্রধানমন্ত্রীর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের দরবার হলেও করোনা পরিস্থিতির কারণে এবার তা বাতিল করা হয়েছে। তবে পুলিশের দাবিদাওয়া প্রধানমন্ত্রীকে লিখিত জানানো হবে। আর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে দাবিদাওয়াগুলো তুলে ধরা হবে।


জানা গেছে, পুলিশ সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়। করোনা পরিস্থিতির কারণে গত বছর পুলিশ সপ্তাহ উদযাপন হয়নি। ফলে এবার ২০২০ ও ২০২১ সাল মিলিয়ে পদক পাচ্ছেন ২৩০ কর্মকর্তা। প্রতি বছর প্রধানমন্ত্রী এ পদক পরিয়ে দেন। কিন্তু এবার তার পক্ষে পদক পরিয়ে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com