৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ
প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১৭:৪১
৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বুধবার বিকেল ৩টায় বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। এ বিসিএসে মোট ২ হাজার ১৬৬ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেয়া হবে।


পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।


এর আগে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৪১তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার বিকেলে (৫টার মধ্যে) এ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পিএসসির ওয়েবসাইডে এ বিজ্ঞপ্তি দেয়া হবে।


তিনি বলেন, ৪১ বিসিএসে নতুন কোনো পরিবর্তন নেই। সাধারণ বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে। সবচেয়ে বেশি নেয়া হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষাতে প্রভাষক ৯০৫ জন, কারিগরি শিক্ষা বিভাগে প্রভাষক ১০ জন নেয়া হবে। শিক্ষার পরে বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেয়া হবে। পুলিশে ১০০ জন, বিসিএস স্বাস্থ্যতে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেয়া হবে।


পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহা হিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫, সহকারী কর কমিশনার (কর) ৬০, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ ও সহকারী নিবন্ধক ৮ জন নেয়া হবে। এছাড়া বাকিদের বিভিন্ন ডিপার্টমেন্টের জন্য নেয়া হবে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com