ধরপাকড়, সৌদি থেকে ফিরলেন আরো ৯৩ জন
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:৫৪
ধরপাকড়, সৌদি থেকে ফিরলেন আরো ৯৩ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের বিরুদ্ধে ধরপাকড় ও দেশে ফেরত পাঠানো অব্যাহত রয়েছে। সবশেষ বুধবার (৯ অক্টোবর) রাতে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৪ বিমানযোগে আরও ৯৩ কর্মী দেশে ফিরেছেন।


এ নিয়ে চলতি মাসেই সৌদি আরব থেকে দেশে ফিরলেন ৫৩৪ বাংলাদেশি।


রাতে ফেরা জামালপুরের জমির, লক্ষীপুরের জহির উদ্দিন, চাঁদপুরের রাসেল ও চট্টগ্রামের মজিবর জানান, মাত্র দুই মাসের মাথায় তাদের দেশে ফিরতে হলো। খরচের টাকাটাও তারা তুলতে পারেননি।


অন্যদিনের মতো বুধবারও দেশে ফেরত কর্মীদের বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ জরুরি সহায়তা প্রদান করা হয়।


ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছর এখন পর্যন্ত অন্তত ১৩ হাজার বাংলাদেশিকে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে।


সাধারণত ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গিয়ে ধরা পড়লে ফেরত পাঠানো হতো। কিন্তু এবার ফেরত আসা কর্মীদের অনেকেই বলছেন, তাদের বৈধ আকামা ছিল।


তিনি বলেন, আসলেই এমনটা হয়েছে কি না সেটা দূতাবাস ও মন্ত্রণালয়ের বিষয়টি খতিয়ে দেখা উচিত। যাতে নতুন করে যারা যেতে চাইছেন তারা যেন বিপদে না পড়েন।


শরিফুল হাসান জানান, আর ফ্রি ভিসায় গিয়ে কেউ যেন বিপদে না পড়েন, প্রত্যেকে গিয়ে যেন চাকরি পান, রিক্রুটিং এজেন্সিগুলের সেটা নিশ্চত করা উচিত।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com