শিরোনাম
দুর্গাপূজায় মাঠে থাকবে র‌্যাব-পুলিশের ৩ লাখ সদস্য
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৩
দুর্গাপূজায় মাঠে থাকবে র‌্যাব-পুলিশের ৩ লাখ সদস্য
দুর্গাপূজা উপলক্ষে সচিবালয়ে সার্বিক নিরাপত্তা-সংক্রান্ত সভায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে শারদীয় দুর্গাপূজা মণ্ডপে সার্বক্ষণিক সার্বিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে প্রায় ৩ লাখ ৫০ হাজার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। দুর্গাপূজায় বিঘ্ন সৃষ্টিকারী ও দুষ্কৃতিকারীদের অশুভ তৎপরতা রোধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এজন্য গোয়েন্দা সংস্থাসহ আমরা সবাই সজাগ থাকব বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


বুধবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্গাপূজা উপলক্ষে সার্বিক নিরাপত্তা-সংক্রান্ত এক সভা শেষে মন্ত্রী এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার সারাদেশে পূজা মণ্ডপের সংখ্যা ৩১ হাজার ১০০টি। আমাদের ধর্মীয় নেতারা বলেছেন, এ সংখ্যা আরো বাড়তে পারে। গত বছরের তুলনায় এবার কমপক্ষে এক হাজার পূজা মণ্ডপ বাড়বে।


মন্ত্রী বলেন, ঢাকা মহানগরীতে গত বছরের তুলনায় ২৩৭টি পূজা মণ্ডপ বাড়ছে। পূজা মণ্ডপগুলোর আশপাশে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। যেখানে বিদ্যুৎ আছে সেখানের মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের জন্য বলা হয়েছে। এছাড়া হ্যান্ড মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে স্থাপনের জন্যও বলা হয়েছে।


প্রতিটি পূজা মণ্ডপে স্থানীয়দের সমন্বয়ে একটি আইন-শৃঙ্খলা কমিটি থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, স্বেচ্ছাসেবকও থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তারা সমন্বয় করে কাজ করবে। এবার পূজা মণ্ডপে মহিলা স্বেচ্ছাসেবকও থাকবে। স্থানীয় বখাটেরা যেন পূজা মণ্ডপে নারীদের উত্ত্যক্ত করতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীসহ স্বেচ্ছাসেবকরা প্রস্তুত থাকবে।


বিবার্তা/এরশাদ/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com