দেশে ফিরেছেন ২৪ হাজার ৭৩৫ হাজি
প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১২:১৬
দেশে ফিরেছেন ২৪ হাজার ৭৩৫ হাজি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ২৪ হাজার ৭৩৫ জন হাজি। ৬৮টি ফ্লাইটযোগে তারা দেশে ফিরে এসেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২৯টি ও সৌদি এয়ারলাইন্সের ৩৯টি ফ্লাইট রয়েছে।


এর আগে গত ১৭ আগস্ট ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।


এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে বৃহস্পতিবার (২২ আগস্ট স্থানীয় সময় রাত ১০টায়) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা হয়।


সভার শুরুতেই বাংলাদেশ থেকে আগত যেসব হজযাত্রী সৌদি আরবে মৃত্যুবরণ করেছেন, তাদের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। এ ছাড়া সভায় হাজিদের নির্বিঘ্নে দেশে প্রত্যাবর্তন, চিকিৎসা ব্যবস্থাপনা এবং হজ পরবর্তী বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।


সভায় এ বছর হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয়ে সভায় সন্তোষ প্রকাশ করেন সচিব। সভায় উপস্থিত প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল বারকাত মোহাম্মদ আমিন উল্লাহ নুরী, হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কায় মৌসুমি হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্য, চিকিৎসক দলের দলনেতা, আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।


উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান সচিব এবং হজ পরবর্তী সব কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।


চলতি বছর বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারের মোট ৩৬৫টি ফ্লাইটে ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজ হলে সৌদি আরব যান। গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com