অনুমতি ছাড়া বিদেশি অনুষ্ঠানে নিষেধাজ্ঞা
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ০৯:২৫
অনুমতি ছাড়া বিদেশি অনুষ্ঠানে নিষেধাজ্ঞা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তথ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া এখন থেকে ডাবিং করা বিদেশি সিরিয়াল, অনুষ্ঠান বা চলচ্চিত্র সম্প্রচার করতে পারবে না দেশের কোনো টেলিভিশন চ্যানেল।


বুধবার (১৪ আগস্ট) এ সংক্রান্ত নিষেধাজ্ঞা জারি করে সরকার তথ্য মন্ত্রণালয়। অনুমতি ছাড়া বিদেশি অনুষ্ঠান সম্প্রচার আইন বহির্ভূত হবে বলেও উল্লখ করা হয় ওই তথ্য বিবরণীতে।


দেশের বেসরকারি টিভি চ্যানেলগুলোতে অহরহই সম্প্রচার হচ্ছে বিদেশি সিরিয়াল আর ডাবিং করা অনুষ্ঠান। তবে যথাযথ নিয়ম মেনে সেসব অনুষ্ঠান সম্প্রচারে সরকারের অনুমতি নেয়া হয়েছে কিনা, তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন।


সম্প্রতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, দেশীয় চ্যানেলে বিদেশি অনুষ্ঠান সম্প্রচারে সরকারের অনুমতি নেয়ার বিষয়টি অনেক ক্ষেত্রেই উপেক্ষিত থেকে যাচ্ছে।


গত সপ্তাহে সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো নেতাদের বৈঠকেও ওঠে আসে, অনুমতি ছাড়াই বিদেশি অনুষ্ঠান সম্প্রচারের প্রসঙ্গ। বৈঠকে বিদেশি অনুষ্ঠান সম্প্রচারের অনুমতি নেয়ার ওপর জোর দেন তথ্যমন্ত্রী।


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিদেশি কলাকুশলী কাজ করার ক্ষেত্রে সরকারের অনুমতি নেয়া প্রয়োজন আছে। সেটিও মানা হচ্ছে না।


দেশের সম্প্রচার মাধ্যমে শৃঙ্খলা প্রতিষ্ঠায় তথ্যমন্ত্রীর ওই প্রতিশ্রুতির এক সপ্তাহের মধ্যেই তার বাস্তব রূপ পেল। বুধবার সরকারি এক তথ্য বিবরণীতে অনুমতি ছাড়া বিদেশি চ্যানেলের কোনো অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিং করা বিদেশি সিরিয়াল ও সেন্সরবিহীন সিনেমা সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com